image

আজ, বুধবার, ২২ মে ২০১৯ ইং

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে একুশে ফেব্রুয়ারীর আলোচনা সভায় কর্মীদের তোপের মুখে ফখরুল-মওদুদ

ঢাকা ব্যুরো    |    ০০:২১, ফেব্রুয়ারী ২১, ২০১৯

image

কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি না দেয়ায় তৃণমূল নেতাদের তোপের মুখে পড়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা।

বুধবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে একুশে ফেব্রুয়ারি আয়োজিত এক আলোচনা সভায় কর্মীদের তোপের মুখে পড়েন দলের এই শীর্ষ নেতারা।

এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ডঃ আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান সহ আরো অনেকে।

এসময়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল নেতাকর্মীদের শান্ত করার উদ্দেশ্যে বলেন, কর্মসূচি হবে। ধৈর্য্য ধরেন। কর্মসূচি যে দিবো আপনাদের পালন করতে হবে তো। ধৈর্য ধরেন, সব কিছুই হবে। আপনাদের ধৈয্য ধরতে হবে। এখানে বসে চিৎকার করলে হবে না।

তিনি বলেন, আপনাদের যে ক্ষোভ, ব্যাথা সেটা আমরা বুঝি। কিন্তু একটা কথা আপনাদের সবসময় মনে রাখতে হবে। ফ্যাসিবাদের সঙ্গে যখন গনতন্ত্র লড়াই করে তখন এতো সহজে সফলতা অর্জন করা যায় না। আপনারা কেনো ভাবছেন  আপনার ব্যার্থ হয়েছেন? 

আপনারা কখনই ব্যার্থ হননি। আজকে আপনারা বিজয়ী হয়েছেন। আমি আপনাদের এইটুকু বলতে চাই, কখনইন মনেত জোর হারিয়ে ফেলবেন না।

 তিনি বলেন, আজকে আপনারা বিশ্ববাসীর কাছে স্পষ্ট করে দিয়েছেন আওয়ামী লীগ ফ্যাসিবাদ শক্তি। তারা গনতন্ত্রের কথা শুধুই মুখেই বলে বিশ্বাস  করে না। এরা গনতন্ত্রকে বারবার হত্যা করেছে।

এই ফ্যাসিবাদ শক্তিকে মোকাবেলা করার জন্য অবশ্যই আমাদের সংগঠনকে ঐক্যবদ্ধ করতে হবে এবং সংগ্রাম সংগঠন গড়ে তুলতে হবে।

বিশ্বজনমত তৈরী হচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের ভুলে গেলে চলবে না আমরা দীর্ঘদিন সংগ্রাম করে এসেছি। আমাদেরকে এই লড়াই আরো সামনের দিকে নিয়ে যেতে হবে। এই লড়ায়ে আমাদেত আরো ঐক্যবদ্ধ হতে হবে।

ফখরুল বলেন, আজকে আমাদের ক্ষোভের সঙ্গে বলতে হয়। আমরা এমন একটা অবস্থার মধ্যে বিরাজ করছি যা জাতির জন্য কলংঙ্খময় অধ্যায় সৃষ্টি হয়েছে। এতোবড় সংকট জাতির সামনে কখনো এসেছে বলে আমার জানা নাই।

খালেদা জিয়ার শারীরিক অসুস্থতার কথা জানিয়ে তিনি বলেন, গনতন্ত্রের জন্য যিনি সারাটা জীবন সংগ্রাম করেছেন, তিনি আজ কারাগারে। আজকে আমি জেলগেট পর্যন্ত দিয়ে ফিরে এসেছি। তিনি অত্যন্ত অসুস্থ। অসুস্থতার কারণে আসতে আসতে পারেননি। বেগম খালেদা জিয়াকে জেলে রেখে মানবাধিকার লঙ্গনের কারনে তাদের বিচার হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২২:৪৫, মে ১২, ২০১৯

নেতৃত্বহীন বিএনপিতে চেইন অব কমান্ড নেই


Los Angeles

১৬:৩৫, মে ৯, ২০১৯

বিএনপির দুই জোটে ঘুন পোকা 


Los Angeles

০৩:০৬, মে ৮, ২০১৯

বন্ধুহীন হয়ে পড়ছে বিএনপি


Los Angeles

০২:০১, মে ৮, ২০১৯

প্রায় বিলুপ্তির পথে বিএনপি !


Los Angeles

২৩:১৯, এপ্রিল ২২, ২০১৯

যৌথ নেতৃত্ব নিয়ে ফখরুলের সন্তোষ


Los Angeles

০১:১৮, ফেব্রুয়ারী ৬, ২০১৯

গাড়ি পোড়ানোর আসামি দৃষ্টিহীন কেরামত আলী!


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:২৫, মে ২২, ২০১৯

লোহাগাড়ায় নববধুর আত্মহত্যা


Los Angeles

০১:১৪, মে ২২, ২০১৯

একজন সফল নারী নেত্রী রিজিয়া রেজা চৌধুরী