image

আজ, রবিবার, ২২ মে ২০২২ ইং

চন্দনাইশে চল্লিশ লাখ টাকার গাছ কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা

চন্দনাইশ প্রতিনিধি    |    ১১:৪৩, মে ১৩, ২০২২

image

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা ধোপাছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ শামুকছড়ি এলাকার ছিদ্দিকার ঘোনা হতে গত রমজান মাস এবং সর্বশেষ গত বুধবার রাতে প্রায় ৪০ লক্ষ টাকার সেগুন গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা মৃত আবদুল আলীমের ছেলে গোলাম রসুল বাবুল ও তার দুই ভাই গোলাম আজাদ শিশু এবং গোলাম পেয়ারু দীর্ঘদিনের বন্দোবস্তীকৃত শামুক ছড়ি ছিদ্দিকার ঘোনায় ১৪ একর পাহাড়ি ভূমিতে সেগুন গাছের বিশাল বাগানসহ আম ও লেবুর বাগান সৃজন করেন। সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের অনুমতি সাপেক্ষে গাছ কাটার পরিকল্পনা চলাকালীন সময়েই বনদস্যুরা গাছগুলি কেটে নিয়ে যাওয়ায় সরকার রাজস্ব হারিয়েছে। লোকজন ঈদ উৎসবে ব্যস্ত থাকার সুবাধে স্থানীয় আবদুর রহিমের নেতৃত্বে কতিপয় বনখেকো রাতের আঁধারে বাগান থেকে প্রায় দুই শতাধিক সেগুন গাছ কেটে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ৪০ লাখ টাকা। 

স্থানীয় ইউপি সদস্য টিপু দাশ সত্যতা স্বীকার করে বলেন, সম্প্রতি এলাকায় বন খেকোদের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। বন রক্ষা করতে সংশ্লিষ্ট বিভাগের সু-দৃষ্টি কামনা করেন তিনি।

এ ঘটনায় বাগান মালিক গোলাম রসুল বাবুল বাদি হয়ে ৭জনের নাম উল্লেখ করে চন্দনাইশ থানায় অভিযোগ দায়ের করেছেন। 

এ ব্যাপারে ধোপাছড়িস্থ সাঙ্গু বিট কর্মকর্তা নুরুল হুদা বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং বাকী গাছ যাতে সংরক্ষিত থাকে সেইজন্য নিয়মিত পাহারা দিয়ে যাচ্ছি। অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৪২, মে ১৫, ২০২২

উখিয়ায় জাল নোট তৈরির সরঞ্জামসহ রোহিঙ্গা গ্রেফতার


Los Angeles

১৪:০৩, মে ১৪, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে পন্য মজুদের অভিযোগ গ্রেফতার-২


Los Angeles

০০:৩৭, মে ১৪, ২০২২

ঘুমধুমে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২


Los Angeles

১২:২৬, মে ১৩, ২০২২

চমেক হাসপাতালের তাকবীরের তাকদির ফকফকা


Los Angeles

০২:১১, মে ১৩, ২০২২

সীতাকুন্ডে ৪ বছরের শিশুকে ধর্ষণ, বখাটে গ্রেপ্তার


Los Angeles

২০:৩৮, অক্টোবর ১৩, ২০২১

বিয়ের ৫দিনের মাথায় কুতুবদিয়ায় যুবকের মৃত্যু


image
image