image

আজ, শনিবার, ১০ এপ্রিল ২০২১ ইং

চন্দনাইশে বৈলতলী ইউনিয়ন পরিষদের ভূমি দখলমুক্ত করলো প্রশাসন

চন্দনাইশ প্রতিনিধি    |    ২৩:০৮, এপ্রিল ৬, ২০২১

image

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বৈলতলী ইউনিয়ন পরিষদের মাঠের একটি অংশ টিনের ঘেরা-বেড়া দিয়ে দখল করে ছিলেন স্থানীয় আবু বক্কর ও ইব্রাহিম নামের ব্যক্তিদ্বয়। ঘেরা দেয়ার কারণে সড়কের যাত্রী ছাউনি তাদের ঘেরার ভেতরে চলে যায়। তাছাড়া ইউনিয়ন পরিষদের ভেতরে অবস্থিত শহীদ মিনারে যাওয়ার পথও বন্ধ হয়ে যায়। গত ৩১ মার্চের বৈঠকে ১ এপ্রিল ঘেরা-বেড়া সরানোর নির্দেশনা দিয়েছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন।

৫ এপ্রিল (সোমবার) পর্যন্ত টিনের ঘেরা-বেড়া না সরালে মঙ্গলবার (৬ এপ্রিল) বিকালে সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন উপস্থিত হয়ে অবৈধ ঘেরা-বেড়া উচ্ছেদ করেন। এসময় তাঁর সাথে চন্দনাইশ থানা পুলিশ, চন্দনাইশ প্রেসক্লাব নেতৃবৃন্দ, চেয়ারম্যান আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল ও ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল বলেছেন, কিছুদিন পূর্বে পরিষদের জায়গাটি স্থানীয় আবু বক্কর ও মো. ইব্রাহিম নামে ব্যক্তিদ্বয় দখল করার চেষ্টা করলে তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। কিছুদিন তারা (দখলদার) নিরব থাকলেও হঠাৎ করে ১০/১৫ দিন আগে পূণরায় টিনের ঘেরা দিয়ে পরিষদের মাঠের একটি অংশ দখল করে নেয়। অথচ এ জায়গাটি দিয়ারা জরিপে পরিষদের নামে ৪ নং খতিয়ানে জরিপভুক্ত হয়। এ ব্যাপারে বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক, নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে অভিযোগ করেছেন তিনি। অভিযোগের প্রেক্ষিতে সহকারী কমিশনার ভূমির কার্যালয় থেকে তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দেয়া হয়।

গত ৩১ মার্চ উপজেলার সহকারী কমিশনার ভূমির কার্যালয়ে এ বিষয়ে শুনানীর শেষে গত ১ এপ্রিল পরিষদের জায়গায় অবৈধ টিনের ঘেরা-বেড়া সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়। কিন্তু নির্দেশের ৬ দিন অতিবাহিত হলেও আবু বক্কর ও ইব্রাহিম তাদের দেয়া ঘেরা-বেড়া সরান নাই। ফলে মঙ্গলবার  (৬ এপ্রিল) উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) সরেজমিনে উপস্থিত হয়ে পরিষদের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। প্রশাসনের এ পদক্ষেপকে স্বাগত জানিয়ে সরকারি সম্পত্তি উদ্ধারের সন্তোষ প্রকাশ করেন তিনি।

এ ব্যাপারে আবু বক্কর বলেছেন, আর.এস. খতিয়ানমূলে তাঁদের পৈত্রিক সম্পত্তি হিসেবে তারা দখল করেছেন। দিয়ারা জরিপে পরিষদের নাম আসলে তিনি কোন ধরণের আদালতে মামলা করেন নাই বলে জানান।

এব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন বলেন, ৬ নং বৈলতলী ইউনিয়ন পরিষদ এর নামে রেকর্ডীয় ০.০৬৫৮ একর জমি এবং ১ নং খতিয়ানের রাস্তা শ্রেণিভূক্ত ০.০১ একর মোট ০.০৭৫৮ একর জমি আবু বক্কর ও ইব্রাহীম নামক ব্যক্তিগণ অবৈধভাবে
টিনের ঘেড়া-বেড়া দিয়ে দখল করায় ইউনিয়ন পরিষদের চত্বরে অবস্থিত শহীদ মিনারে যাওয়া আসায় প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। উপজেলা প্রশাসন উচ্ছেদ অভিযান পরিচালনার মাধ্যমে অবৈধ জমি দখল মুক্ত করে বৈলতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর নিকট জমি বুঝিয়ে দেয়। উচ্ছেদকৃত ঘেরা-বেড়ার সরঞ্জাম উপজেলায় নিয়ে আসা হয়েছে।"



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:০৯, এপ্রিল ১০, ২০২১

পরকিয়ার জেরে সীতাকুন্ডে বউয়ের হাতে স্বামী খুন


Los Angeles

০০:০৩, এপ্রিল ১০, ২০২১

জাল নোটসহ উখিয়ায় যুবক আটক


Los Angeles

২০:২৭, এপ্রিল ৯, ২০২১

রাউজানে হলদিয়ায় মানহীন ইটে সড়ক : জনমনে অসন্তোষ


Los Angeles

১৭:৫৮, এপ্রিল ৯, ২০২১

ফটিকছড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বিপুল ক্ষয়ক্ষতি


Los Angeles

১৭:৩৯, এপ্রিল ৯, ২০২১

কক্সবাজার সৈকতে ভেসে আসলো বিরল প্রজাতির মৃত তিমি 


Los Angeles

১৬:০৫, এপ্রিল ৯, ২০২১

ফটিকছড়িতে মাটি কাটতে গিয়ে শ্রমিক নিহত


Los Angeles

১৫:৪৬, এপ্রিল ৯, ২০২১

সাতকানিয়ায় যুবক খুন


Los Angeles

১৮:১২, এপ্রিল ৮, ২০২১

আনোয়ারায় মাদক কারবারী’র হাতে যুবক খুন


Los Angeles

১৬:৪৬, এপ্রিল ৮, ২০২১

লামায় দুলাভাইয়ের হামলায় শ্যালকের গর্ভবতী স্ত্রী আহত


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:০২, এপ্রিল ১০, ২০২১

সীতাকুণ্ডে ইফতার সামগ্রী বিতরণে স্বেচ্ছাসেবী সংগঠন আহার


Los Angeles

১৫:৫৫, এপ্রিল ১০, ২০২১

উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের মাঝে নগদ টাকা ও টিন বিতরণ