image

আজ, শনিবার, ১০ এপ্রিল ২০২১ ইং

চট্টগ্রামে জেলা প্রশাসনের অভিযানে ২৭ হাজারের অধিক জরিমানা

নিজস্ব প্রতিবেদক    |    ২০:০৭, এপ্রিল ৭, ২০২১

image

স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান কালে জেলা প্রশাসনের অভিযানে ২৭ হাজারের অধিক জরিমানা এবং ৫৫০০ মাস্ক বিতরণ করা হয়েছে। 

বুধবার (৭এপ্রিল) জেলা প্রশাসন চট্টগ্রামের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর এগারটি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোঃ সোহেল রানা এ কে খান ও সিটি গেট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ১ টি মামলা দায়ের করে ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন । এছাড়াও সাধারণ মানুষের মাঝে জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন। 
নির্বাহী ম্যাজিস্ট্রেট  নিবেদিতা চাকমা নগরীর আগ্রাবাদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৫টি মামলা দায়ের করে ২২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার লক্ষ্যে মাস্ক বিতরণ করেন। 

নগরীর কাজীর দেউড়ী, চকবাজার ও প্রবর্তক মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আতিকুর রহমান । স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করার সময় স্বাস্থ্যবিধি না মেনে চলায় ৪ টি মামলা দায়ের করে ২৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।  এসময় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন । 

নগরীর জিইসি এবং মুরাদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ ওমর ফারুক।  এসময় গণপরিবহনের চালক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি সঠিক ভাবে না মানায়  ৮ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।   নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব ফাহমিদা আফরোজ নগরীর বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সাধারণ মানুষ এবং গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নির্দেশনা প্রদান করার সময় ২ টি মামলায় ৫০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন । 

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস অক্সিজেন মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৭ টি মামলা দায়ের করে ৬ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড আদায় করেন । নির্বাহী ম্যাজিস্ট্রেট  আব্দুল্লাহ আল মামুন নগরীর কর্ণফুলী ব্রিজ ও বহদ্দারহাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৬ টি মামলায় ২ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর সিআরবি, লালখান বাজার, কাজির দেউরী ও স্টেডিয়াম এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। আদালত পরিচালনাকালে করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধে জনসাধারণকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পথচারীদের সচেতন করা হয়। সে সময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাস্ক না পরে ঘরের বাইরে বের হওয়ায় আটজন পথচারীকে এক হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়। অভিযানে মাস্ক বিহীন জনসাধারনকে মাস্ক প্রদান করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিষ্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:০৯, এপ্রিল ১০, ২০২১

পরকিয়ার জেরে সীতাকুন্ডে বউয়ের হাতে স্বামী খুন


Los Angeles

০০:০৩, এপ্রিল ১০, ২০২১

জাল নোটসহ উখিয়ায় যুবক আটক


Los Angeles

২০:২৭, এপ্রিল ৯, ২০২১

রাউজানে হলদিয়ায় মানহীন ইটে সড়ক : জনমনে অসন্তোষ


Los Angeles

১৭:৫৮, এপ্রিল ৯, ২০২১

ফটিকছড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বিপুল ক্ষয়ক্ষতি


Los Angeles

১৭:৩৯, এপ্রিল ৯, ২০২১

কক্সবাজার সৈকতে ভেসে আসলো বিরল প্রজাতির মৃত তিমি 


Los Angeles

১৬:০৫, এপ্রিল ৯, ২০২১

ফটিকছড়িতে মাটি কাটতে গিয়ে শ্রমিক নিহত


Los Angeles

১৫:৪৬, এপ্রিল ৯, ২০২১

সাতকানিয়ায় যুবক খুন


Los Angeles

১৮:১২, এপ্রিল ৮, ২০২১

আনোয়ারায় মাদক কারবারী’র হাতে যুবক খুন


Los Angeles

১৬:৪৬, এপ্রিল ৮, ২০২১

লামায় দুলাভাইয়ের হামলায় শ্যালকের গর্ভবতী স্ত্রী আহত


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:০২, এপ্রিল ১০, ২০২১

সীতাকুণ্ডে ইফতার সামগ্রী বিতরণে স্বেচ্ছাসেবী সংগঠন আহার


Los Angeles

১৫:৫৫, এপ্রিল ১০, ২০২১

উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের মাঝে নগদ টাকা ও টিন বিতরণ