image

আজ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজে অমর একুশে পালন

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৫:০৭, ফেব্রুয়ারী ২১, ২০১৯

image

মহান একুশে ফেব্রুয়ারি শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উদযাপন উপলক্ষ্যে দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজ কর্তৃক প্রত্যুষে প্রভাতফেরি ও শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এ উপলক্ষে ছাত্র-ছাত্রী, শিক্ষকবৃন্দ ও আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে এক আলোচনা সভা কলেজ অডিটরিয়ামে সকাল ১০ টায় অধ্যক্ষ মিসেস ঝিনু আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও কলেজ নির্বাহী কমিটির সদস্য সৈয়দ মাহমুদুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১২, ২৩ ও ২৪ নং (সংরক্ষিত) ওয়ার্ডের কাউন্সিলর ও কলেজ নির্বাহী কমিটির সদস্য মিসেস ফারহানা জাবেদ।

উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের প্রভাষক আবু ইউসুফ মো: মাসুদ খান ও শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মুহাম্মদ নুরুল আলম আযাদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সৈয়দ আবুল কালাম আজাদ ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মিসেস মোরশেদা বেগম প্রমুখ।

ভাষা আন্দোলনের উপর তথ্যচিত্র প্রদর্শন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রভাষক বাবু সঞ্চয়ন বড়ূয়া। 

আলোচনা সভায় বক্তারা বলেন, ভাষা শহিদদের আত্মত্যাগের মহিমা সর্বস্তরে বাংলা প্রচলনের মাধ্যমেই সমুন্নত রাখতে হবে। বক্তারা আরো বলেন, ভাষা আন্দোলনের মাধ্যমেই আমাদের স্বাধীকার আন্দোলনের সূত্রপাত ঘটে। তারা তরুন প্রজন্মকে একুশের চেতনা ধারণ করে একুশ শতকে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর বিশ্বে দেশপ্রেমিক নাাগরিক হওয়ার আহবান জানান। অনুষ্ঠানে  ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বক্তৃতা ও একুশে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সবশেষে প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কলেজের একাদশ শ্রেণির ছাত্রী মায়মুনা ইব্রাহিম তানহা, সাদিয়া আলম আখি এবং নাজমুল হাসান।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image