image

আজ, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ ইং

চট্টগ্রামে ১৭০ হিজড়াকে ত্রাণ দিলো সামাজিক সংগঠন ‘বন্ধু‘

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৬:২৩, ফেব্রুয়ারী ৭, ২০২১

image

চট্টগ্রামে কোভিড-১৯ পরিস্থিতিতে জার্মান ডক্টরস্ এর অর্থায়নে এবং আইসিডিডিআর,বি’র সার্বিক তত্ত্বাবধানে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু) নগরের মুরাদপুর ড্রপ ইন সেন্টারের উদ্যোগে ডিআইসি প্রাঙ্গণে দুস্থ হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীর মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

৭ ফেব্রুয়ারি রোববার চট্টগ্রাম নগরের ১৭০ জন দুস্থ হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্য জনগোষ্ঠীর মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে জরুরী ত্রাণ বিতরণ করা হয়েছে।

এর আগে ২৪ জানুয়ারি আরো ১৫০জন হিজড়াকে ত্রাণ বিতরণ করে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি।

ত্রাণ কার্যক্রম উদ্বোধন করেন আইসিডিডিআরবি এর সিনিয়র মনিটরিং অফিসার মারুফ বিন বাশার। ত্রাণের প্রতিটি ব্যাগে ছিল ১২ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি পিয়াজ, ২ কেজি তেল, ২ কেজি লবন এবং মাস্ক ও স্যানিটাইজার ছিল। 

এসময় উপস্থিত ছিলেন  স্থানীয় সমাজ সেবক হারুন উল ইসলাম, মুরাদপুর ডিআইসি এর সিনিয়র ডিআইসি ম্যানেজার এ.কে হুমায়ুন কবির, হালিশহর এর ডিআইসি ম্যানেজার মো.হারুন অর রশিদ, হিজড়া ফেলো ওমর ফারুক,  হিজড়া গুরু মা রিংকুবালা, গুরু মা ইলু, গুরু মা পিংকি, নাদিয়া প্রমূখ।  

হারুন  উল ইসলাম বলেন, এই দুঃসময়ে সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসা উচিত। বিশেষ করে যারা দিন আনে দিন খায় তাদের অবস্থা খুবই করুন। সে রকম হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্য জনগোষ্ঠীর মানুষেরা চরম দুঃসময় পার করছে। এই জনগোষ্ঠীর পক্ষ থেকে ত্রাণের খাদ্য সামগ্রী দেওয়ার জন্য বন্ধু, আইসিডিডিআর,বি এবং জার্মান ডক্টরসকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এই ধরণের সহযোগিতা অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image