image

আজ, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ ইং

কবি আল মাহমুদ স্মরণ সন্ধ্যা ও 'দ্রোহের কবি আল মাহমুদ' বইয়ের মোড়ক উন্মোচন

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৮:২৩, ফেব্রুয়ারী ১৬, ২০২১

image

প্রতিশ্রুতিশীল প্রকাশনা সংস্থা অক্ষরবৃত্তের আয়োজনে কবি আল মাহমুদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে 'কবি আল মাহমুদ স্মরণ সন্ধ্যা' অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে কবি ও প্রাবন্ধিক খোরশেদ মুকুলের গবেষণাগ্রন্থ 'দ্রোহের কবি আল মাহমুদ' বইয়ের মোড়ক উন্মোচনও করেন অতিথিবৃন্দ। 

সোমবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের আন্দরকিল্লায় অক্ষরবৃত্ত প্রকাশনীর অফিসে এ আয়োজন সম্পন্ন হয়।

অক্ষরবৃত্ত প্রকাশনীর প্রকাশক আনিস সুজনের সভাপতিত্বে কবি রিয়াজ মোরশেদ সায়েমের সঞ্চালনায় এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও আল মাহমুদ গবেষক কমরুদ্দিন আহমদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ আধুনিক বাংলা ভাষা ও সাহিত্য ক্রমান্বয়ে আল মাহমুদকে ঘিরেই প্রত্যাবর্তিত হচ্ছে, হবে। কারণ বাঙালি সংস্কৃতি, গৌরবোজ্জ্বল ইতিহাস, বাংলাদেশ, বাংলা ভাষা, স্বাধীনতা ও একুশের অনিবার্য অংশ হয়ে উঠেছে আল মাহমুদের সাহিত্যকীর্তি। শেষ বয়সে আল মাহমুদ চোখে না দেখে মহাকাব্য লিখেছেন, যা বিরাট মাইলফলক হয়ে আছে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কবি সেলিম উদ্দিন, লেখক ও সমাজসেবক ব্রাদার বাহার, কথাসাহিত্যিক সুজন আহসান, নব ভাবনা সম্পাদক  ইমরুল কায়েস, কথাসাহিত্যিক রায়হান সোবাহান ইমন, শিশুসাহিত্যিক শফিকুল আলম সবুজ, শিশুসাহিত্যিক ও শিল্পী আজাদ আশরাফ, কবি লামিয়া ফেরদৌসী লিমা, কবি জাকিয়া তাসনিম বাবলি ও বাচিকশিল্পী তানভীর শিকদার প্রমূখ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image