image

আজ, মঙ্গলবার, ১৫ জুন ২০২১ ইং

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে চুয়েটে 'স্টুডেন্ট টক' অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি    |    ২৩:৩১, জুন ৩, ২০২১

image

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ বিশ্ব পরিবেশ দিবস-২০২১ উপলক্ষ্যে আমেরিকান সোসাইটি অফ সিভিল ইঞ্জিনিয়ারস (এএসসিই), চুয়েট শাখার আয়োজনে “স্টুডেন্ট টক” অনুষ্ঠিত হয়েছে।

৩ জুন (বৃহস্পতিবার), সন্ধ্যা সাড়ে ৭টায় ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সুদীপ কুমার পাল।

এতে বিশেষ অতিথি ছিলেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রোপলিটন অফিসের ডেপুটি ডিরেক্টর মিয়া মাহমুদুল হক।

উক্ত স্টুডেন্ট টকে “Development of a Geo-Statistical based Regional Flood Frequency Analysis Model” শিরোনামে গবেষণাপত্র উপস্থাপন করেন অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটিতে পিএইচডিরত গবেষক চুয়েটের সাবেক শিক্ষার্থী মিস সাবরিনা আলি। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, “বর্তমানে বহুল আলোচিত একটি প্রাকৃতিক দুর্যোগ হলো বন্যা। এই বন্যা সমস্যা সমাধানের জন্য এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং এর গুরুত্ব অপরিসীম”। অনুষ্ঠানে চুয়েটের স্নাতক প্রথম বর্ষ থেকে শুরু করে স্নাতকোত্তর শিক্ষার্থী এবং বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলীও যুক্ত হন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে গবেষণাপত্র ভিত্তিক প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। পরে অনুষ্ঠানের সেশন চেয়ার এএসসিই স্টুডেন্ট চ্যাপ্টার, চুয়েটের ফ্যাকাল্টি অ্যাডভাইজর অধ্যাপক ড. আয়শা আখতারের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০২:৫৭, মে ৩১, ২০২১

বন্ধন লিও ক্লাবের নতুন কমিটি গঠিত


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:২৫, জুন ১৪, ২০২১

রাউজানে মাদকসহ আটক-১