image

আজ, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ইং

এবার লক্কর-ঝক্কর বাসে ফেনসিডিলের চালান !

ঢাকা ব্যুরো    |    ০১:৪৮, জুলাই ১২, ২০১৯

image

পুরনো  বাস মেরামতের জন্য যশোর থেকে ঢাকায় আনার নামে অভিনব পদ্ধতিতে  ফেন্সিডিল ঢাকায় নিয়ে আসায়  রাজধানীর মোহাম্মদপুর থেকে সাড়ে ছয়শত বোতল ফেন্সিডিলসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-২এর একটি দল।

বৃহস্পতিবার সকালে  র‌্যাব ২এর  সিপিসি-৩এর কোম্পানী কমান্ডার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী এই অভিযানে নেতৃত্ব দেন। র‌্যাব জানিয়েছে তাদের কাছে তথ্য ছিলো  যশোর জেলার সীমান্ত অঞ্চল থেকে একটি সচল এসি বাসকে পরিত্যাক্ত দেখিয়ে তাতে মাদক বোঝাই করে  একটি চালান ঢাকার মোহাম্মদপুরে নিয়ে আসা হচ্ছে। এমন সংবাদ পেয়ে  ঢাকার গাবতলী, মোহাম্মদপুর, আদাবর সহ বিভিন্ন স্থানে তল্লাশী চৌকি বসিয়ে মাদক পরিবহণের ব্যবহৃত বাস সহ চালানটি ধরার জন্য র‌্যাব-২ এর একাধিক দল অবস্থান গ্রহণ করে। বেলা ১১ টায় মোহাম্মদপুর থানাধীন বছিলা তিন রাস্তার মোড় হয়ে আন্তঃজেলা যশোর-চৌগাছা রুটের ১ টি এসি বাস ঢাকা মেট্রো-ব-১৫-২৯৪৩  মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এর দিকে যেতে থাকলে তা র‌্যাব এর আভিযানিক দলের নজরে আসে। এসময় বাসটি দ্রুত  র‌্যাব এর চেকপোস্ট কে অতিক্রম করার চেষ্টা করলে  দলেল সদস্যরা বাসটির গতিরোধ করে। এ সময় বাস ড্রাইভার জানায়,সে বাসটি মেরামতের জন্য ঢাকা এনেছে। ড্রাইভার জানায় সে বাসটি ঘুরিয়ে রায়েরবাজার বেড়িবাঁধে কোন গ্যারেজে মেরামতের জন্য নিয়ে যাবে। ড্রাইভারের আচরণ সন্দেহজনক হলে মোহাম্মদপুর থানাধীন বসিলা রোডস্থ মনি মোটর্সের  সামনে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে ড্রাইভার সহ বাসে থাকা ৪ জনের আচার আচরণ সন্দেহজনক হয়। বাসের ড্রাইভার এর নিকট গাড়ীর মালিকানা সংক্রান্ত কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স দেখতে চাইলে সে তা দেখাতে পারেনি। পরবর্তীতে স্থানীয় লোকজনের উপস্হিতে  বাসটি ব্যাপক তল্লাশীকালে বাসে ১সিটে  বাঁশ, রশি, গাড়ী মেরামতের বিভিন্ন সরঞ্জামাদি দেখতে পেয়ে সন্দেহ হওয়ায় বাসটিতে চুড়ান্ত তল্লাশীকালে বাসের ভিতরে পেছনের সিটের নীচে বিশেষ কায়দায় নির্মিত বক্সের থরে থরে সাজানো ফেন্সিডিল  ভর্তি ৬৫০ বোতল উদ্ধার করা হয়। বাস এর ড্রাইভার সহ বাসে থাকা চার জনকে আটক করে তারা মাদক চালানের কথা স্বীকার করে। আটক কৃতরা হলেন, বাসচালক মোঃ আসাদুল ইসলাম (২৬), পিতা-মৃত শহিদুল ইসলাম, দক্ষিণ কয়ারপাতা, থানা-চৌগাছা, জেলা-যশোর,মোঃ বাবু মিয়া (৩২), পিতা-মোঃ নুর ইসলাম মিয়া,কাটাখাল রুপনগর কলোনী মসজিদ পাড়া ১নং ওয়ার্ড, থানা-ঝিকরগাছা, জেলা-যশোর,  মোঃ ইকবাল হোসেন মোহন (৩০), পিতা-কুরবান আলী,নতুন উপশহর নিউমাকের্ট ৫নং ওয়ার্ড, থানা-কোতয়ারী, জেলা-যশোর, মোঃ সোহেল হাছান জুয়েল শেখ (২৮), পিতা-মোঃ সাবুর শেখ, সাং-নিউ নান্দুয়ালী ৭নং ওয়ার্ড, মাগুরা পৌরসভা, থানা ও জেলা-মাগুরা বলে জানায়। 

আটক মাদক ব্যবসায়ীদের  জিজ্ঞাসাবাদে জানাগেছে  বাসটির ভিতর অংশে সিট ভাঙ্গা ও পরিত্যাক্ত দেখানো তাদের একটি কৌশল। এই বাস সাহায্যে  তারা প্রতি সপ্তাহে  ফেন্সিডিলের বড়বড় চালান ঢাকায় নিয়ে আসে। RAB এর জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে  ফেন্সিডিল সীমান্তবর্তী  যশোর ও চুয়াডাঙ্গা জেলা থেকে ঢাকা শহরে এনে বিভিন্ন পাইকারদের কাছে পৌঁছে দেয়।এর মধ্যে ঢাকায় এরা বেশ কয়েকবার এই কৌশলে মাদকের চালান নিয়ে এসেছে।তাদের বিরুদ্ধে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬ (১) এর ১৪ (গ) ধারায়  ঢাকার মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:০০, নভেম্বর ৩, ২০১৯

হাজারীবাগে নারী শ্রমিক ধর্ষণঃ আটক ৩


Los Angeles

২৩:৪৭, অক্টোবর ২৭, ২০১৯

বস্তার নিচে চাপা পড়ে শ্রমিকের মৃত্যু


Los Angeles

০১:৪৮, জুলাই ১২, ২০১৯

এবার লক্কর-ঝক্কর বাসে ফেনসিডিলের চালান !


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৯:৫০, নভেম্বর ১৮, ২০১৯

কুতুবদিয়ায় আবারও শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষিকা নির্বাচিত হলেন মুক্তা


Los Angeles

১৭:৫১, নভেম্বর ১৮, ২০১৯

বাইশারীতে সাজাপ্রাপ্ত এক আসামী গ্রেপ্তার