image

আজ, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ ইং

মিরসরাইয়ের বিধবা আফিয়াকে ইনার হুইল ক্লাব অব সী কুইনের সহযোগিতা

মিরসরাই প্রতিনিধি    |    ১৩:২৭, সেপ্টেম্বর ১৪, ২০২১

image

মিরসরাইয়ের অসহায় বিধাব আফিয়া বেগমের পাশে দাঁড়ালেন সেবামূলক ও মানবিক সংগঠন ‘ইনার হুইল ক্লাব অব সী কুইন’।

রবিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মিঠানালা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম মলিয়াইশ বন্দে আলী হাজী বাড়ির বিধবা আফিয়া বেগমের বাড়ি পরিদর্শন করেন ‘ইনার হুইল ক্লাব অব সী কুইন-চট্টগ্রাম’র সদস্যরা।

নানা শ্রেণী পেশার মানুষের অনুদানে বিধবা আফিয়া বেগমের নির্মিত ঘর, স্থাপিত নলকূপ ও সার্বিক অবস্থা পরিদর্শন শেষে তার পরিবারের চিকিৎসার জন্য তাৎক্ষণিক তিন হাজার টাকা এবং দুইটি ফ্যান কেনার জন্য সংগঠনের সদস্য ফেরদৌসী রহমান তিন হাজার টাকাসহ ৬ হাজার টাকা প্রদান করেন।

জানা যায়, মিরসরাইয়ের প্রত্যন্ত অঞ্চল মিঠানালা ইউনিয়নের পশ্চিম মলিয়াইশ বন্দে আলী হাজী বাড়িতে আফিয়ার বসবাস। স্বামী মুজিবুল হক কিছুদিন আগে না ফেরার দেশে চলে যান। অভাবের সংসার। একটি ঝুপড়ি ঘওে কোনমতে দিন কাটাচ্ছিলেন। যেটি যেকোন সময় উড়ে যেতে পারে ঝড়ো হাওয়ায়। বৃষ্টির পানিতে থৈইথৈই অবস্থা। অসহায় ও অগোছালো পরিবার। নুন আনতে পান্তা পুরোয় অবস্থা। শীতল পাটি, হাত পাখার মত ছোটখাট হস্তশিল্প বিক্রি করে প্রাপ্তবয়স্ক তিন মেয়ে নিয়ে কোনমতে খেয়ে না খেয়ে দিন কাটে আফিয়ার। এই অসহায় পরিবারটির জন্য মাথা গোঁজার মত ঘর করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন রিদওয়ান শাহরিয়ার নামে বিশ্ববিদ্যালয় পড়–য়া এক তরুন। গত ৫ জুন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনুদান চেয়ে পোষ্ট করলে অনেকেই তার পোস্টেও প্রেক্ষিতে সাড়া দেয়। তারই অংশ হিসেবে আফিয়া বেগমের কষ্ট লাঘবে সাহায্যার্থে অন্যদের ন্যায় এগিয়ে আসে ইনার হুইল ক্লাব অব সি কুইন-চট্টগ্রামও। ১৭ জুলাই নগরীর চিটাগাং ক্লাবে অনুষ্ঠিত সি কুইনের মাসিক সাধারণ সভায় আফিয়া বেগমের ঘরের জন্য ক্লাবের পক্ষ থেকে ৩৮ হাজার টাকা প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি আলিনা মেহনাজ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম মিরসরাই টোয়েন্টিফোর টিভির ফেসবুক পেইজে বিধবা আফিয়ার অসহায়ত্বের বিষয়টি তুলে ধরায় আমাদের সংগঠনের সদস্যদের নজরে আসলে আমরা এগিয়ে আসি। তারই অংশ হিসেবে আফিয়ার গৃহ নির্মাণ ও নলকূপ স্থাপনের জন্য সহযোগিতা প্রদান করি। তবে সরেজমিন পরিদর্শন করে খুব ভালো লাগলো যে আমাদের প্রদত্ত সাহায্য যথাযথ যায়গায় পৌঁছেছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিদওয়ান শাহরিয়ার বলেন, আফিয়া বেগমের সাথে আমার আত্মীয়তার সম্পর্ক হলেও ব্যস্ততা ও যোগাযোগ ব্যবস্থার কারণে তাদেও এই মানবেতর জীবনযাপনের বিষয়টি সম্পর্কে অবগত ছিলাম না। গত রমজানে তাদের বাড়িতে আসলে বিষয়টি আমার নজরে আসে। পরবর্তীতে বিষয়টি তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করার পর বিষয়টি মিডিয়ার মাধ্যমে ইনার হুইল ক্লাব অব সী কুইন সংগঠনের নজরে আসলে তারা বিধবা আফিয়ার সাহায্যার্থে এগিয়ে আসে। আমার থেকে সম্পূর্ণ তথ্য জেনে কয়েকটি ধাপে তারা অনুদান দিয়ে সাহায্য করেন। সর্বমোট ৫০ হাজার টাকা অনুদান প্রদানের মাধ্যমে ‘ইনার হুইল ক্লাব অব সী কুইন’ ক্লাব এবং এর সাথে জড়িত সংশ্লিষ্টরা এই মহৎ কাজে অংশ নেন। এভাবেই সমাজের বিত্তবানদেরকে মানবিক কাজে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সরেজমিন পরিদর্শনের সময় ছিলেন ক্লাবের প্রেসিডেন্ট আলিনা মেহনাজ, ফার্স্ট প্রেসিডেন্ট সৈয়দা তহমিনা গিয়াস, ইমেডিয়েট ফার্স্ট প্রেসিডেন্ট নেজাত সুলতানা মিলি, চার্টার প্রেসিডেন্ট সৈয়দা জিনাত আরা নিপুন, সেক্রেটারী শাহেদা সালাম, ট্রেজারার নাজিয়া তাবাসসুম, আইএসও ফারহানা হক, মেম্বার ফেরদৌসী রহমান, নাসরিন সুলতানা এ্যানি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২১:২৫, সেপ্টেম্বর ২০, ২০২১

লোহাগাড়ায় এক দিনমজুরকে কুপিয়ে জখম


Los Angeles

২১:২০, সেপ্টেম্বর ২০, ২০২১

দোহাজারী পৌরসভায় পরিবহন শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ


Los Angeles

২১:১৮, সেপ্টেম্বর ২০, ২০২১

বাঁশখালী পূজা উদযাপন পরিষদের সভা অনুষ্ঠিত


Los Angeles

২২:১২, সেপ্টেম্বর ১৯, ২০২১

জন্মদিনে এতিমদের মাঝে খাবার বিতরণ করলেন শিল্পি এসডি রুবেল


Los Angeles

১৬:৫৫, সেপ্টেম্বর ১৮, ২০২১

আনোয়ারায় দুই সহোদরসহ ৪ ইয়াবা পাচারকারী গ্রেপ্তার


Los Angeles

১৬:১৭, সেপ্টেম্বর ১৮, ২০২১

রাউজানে ফেনসিডিল-গাঁজাসহ গ্রেপ্তার-৩


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২২:৪১, সেপ্টেম্বর ২০, ২০২১

পেকুয়ার টইটংয়ে আবারও নৌকা নিয়ে চেয়ারম্যান নির্বাচিত জাহেদ চৌধুরী 


Los Angeles

২২:৩১, সেপ্টেম্বর ২০, ২০২১

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন করায় জরিমানা


Los Angeles

২২:১২, সেপ্টেম্বর ২০, ২০২১

পঞ্চাশ বছরের হাহাকার বুঝতে অক্ষম বিআইডব্লিউটিএ, ৩ বছরেও দেয়নি দোহাজারী চৌকিদার ফাঁড়ি সেতুর ক্লিয়ারেন্স