image

আজ, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ ইং

চন্দনাইশে গ্রেপ্তার হওয়া ব্যবসায়ীদের নির্দোষ দাবি করে পরিবারের সংবাদ সম্মেলন

চন্দনাইশ প্রতিনিধি    |    ১২:৫০, জুন ১৪, ২০২২

image

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার লেপ-তোষক ব্যবসায়ী চন্দনাইশ পৌরসভার দক্ষিণ জিহস ফকির পাড়া এলাকার আবু তাহের সওদাগরের দুই ছেলে বাহাদুর মিয়া ও মঈন উদ্দীন হাসানকে ষড়যন্ত্রমূলকভাবে মামলায় জড়ানো ও বড় ছেলে বাহাদুর মিয়াকে গ্রেফতারের প্রতিবাদেমঙ্গলবার (১৪ জুন) সকাল ১০টায় দোহাজারী প্রেস ক্লাব হলরুমে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগি পরিবারবর্গ। 

এসময় তাদের পরিবারের পক্ষে আবু তাহের, ফরিদা বেগম, শামীমা আক্তার, রমজান আলী, রেনু আক্তার, জেসমিন আক্তার, দিলুয়ারা বেগম, শিমু আক্তার, হোসনে আরা বেগম, পারভিন আক্তার ও শাহিদা বেগম প্রমূখ উপস্থিত ছিলেন।
 
লিখিত বক্তব্যে বাহাদুর মিয়ার পিতা আবু তাহের বলেন, "আমরা বিগত ৪৫/৫০ বছর ধরে দোহাজারীতে সুনামের সাথে লেপ-তোষকের ব্যবসা পরিচালনা করে আসছি। গত ১৮ জুন সন্ধ্যায় চন্দনাইশ পৌরসভার কুলাল পাড়া এলাকায় জাহেদ নামে এক ছেলেকে দুর্বৃত্তরা ছুরিকাঘাত করে। ওইদিন রাতে জাহেদ চমেক হাসপাতালে মারা যায়। এ ঘটনাকে কেন্দ্র করে আমার বড় ছেলে বাহাদুর মিয়া ও ছোট ছেলে মঈন উদ্দীন হাসানকে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিহিংসার বশবর্তী হয়ে ষড়যন্ত্রমূলকভাবে মামলায় জড়িয়ে দেয় এবং বাহাদুরকে পুলিশ গ্রেপ্তার করেন।

তিনি আরো বলেন, বাহাদুর মিয়া দক্ষিণ জোয়ারা জিহস ফকির পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও গাউছিয়া কমিটি বাংলাদেশ ৬নং ওয়ার্ড শাখার সভাপতিসহ সমাজ হিতৈষি কাজ করায় একটি কুচক্রী মহল ঈর্ষান্বিত হয়ে লেপ-তোষক ব্যবসায়ী দুই পুত্রকে ষড়যন্ত্রমূলকভাবে মামলায় জড়িয়ে দেয়। অথচ এ ঘটনার সময় বাহাদুর মিয়া ও মঈন উদ্দীন হাসান দোহাজারীতে তাদের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে অবস্থান করছিলেন। বিগত সময়ে তাদের বিরুদ্ধে সমাজ ও সরকার বিরোধী কোন রকম মামলা-মোকদ্দমা নেই। জাহেদ হত্যার বিচার দাবী করে প্রকৃত খুনিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তিনি। পাশাপাশি তার বড় ছেলে বাহাদুরকে মুক্তিসহ তার দুই ছেলেকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দাবী করছেন।

এদিকে বাহাদুর মিয়ার স্ত্রী শামিমা আক্তার বলেন, আমার স্বামী বাহাদুর মিয়াকে ষড়যন্ত্রমূলকভাবে মামলায় জড়িয়ে গ্রেফতার করায় আমার ৪ মেয়ে ও ১ ছেলেকে নিয়ে মানবেতর জীবন যাপন করছি। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আর্থিকভাবে ব্যাপক ক্ষতি সাধনের পাশাপাশি আমার সন্তানদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। তাই আমার স্বামীকে দ্রæত মুক্তি দেওয়ার জন্য প্রশাসনের উর্ধ্বতন মহলের সু-দৃষ্টি কামনা করছি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image