image

আজ, বুধবার, ২৭ অক্টোবর ২০২১ ইং

ঢাকার আজিমপুর অগ্রণী স্কুল এন্ড কলেজে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

ঢাকা অফিস    |    ১৯:৫৩, অক্টোবর ৬, ২০২১

image

ঢাকার আজিমপুরের ঐতিহ্যবাহী অগ্রণী স্কুল এন্ড কলেজ আলোচনা সভা, নিজ জেলার আঞ্চলিক ভাষায় কবিতা আবৃত্তি, সঙ্গীত অনুষ্ঠানসহ নানা কর্মসূচীর মধ্যে দিয়ে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা  হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় স্কুলের নিয়মিত পাঠদান শেষ প্রতিষ্ঠানের গভর্ণিং বডির সভাপতি ও আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি মোঃ সোলায়মান সেলিম বিদ্যালয়ের অডিটোরিয়ামে তার নব বিবাহিতা স্ত্রী ইউসুপোভা সানামকে সঙ্গে নিয়ে কেক কেটে শিক্ষক দিবসের কর্মসূচির উদ্বোধন করেন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ রেজাউজ্জামান ভূইয়ার সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে সোলায়মান সেলিম বলেন, ১৯৯৫ সাল থেকে প্রতিটি রাষ্ট্রের শিক্ষা ও উন্নয়নে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি দিতেই বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়ে আসছে।

তিনি জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে শিক্ষা বান্ধব সরকার আখ্যায়িত করে বলেন, শিক্ষকদের জীবন-মান উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।

শিক্ষক ও শিক্ষার উন্নয়নে তিনি সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়িত হওয়ার কারনেই করোনাকালীন সময়ে আমরা অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের ক্লাসের সঙ্গে যুক্ত রাখতে পেরেছি। এছাড়া প্রধানমন্ত্রী করোনাকালিন সময়ে সারাদেশের প্রতিটি শিক্ষকের একাউন্টে দুই দফা ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকার অর্থ সহায়তা দিয়েছেন। 

তিনি শিক্ষকদের দ্বিতীয় পিতা-মাতা আখ্যায়িত করে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকরাই সন্তান তুল্য স্নেহ- ভালবাসা ও যত্ন সহকারে শিক্ষার্থীদের পাঠদান করে থাকেন। করোনাকালিন সময়ে শিক্ষকদের ভূমিকায় প্রতি শ্রদ্ধা জানান।

করোনাকালিন সময়ে শিক্ষকদের নিয়মিত অনলাইন ক্লাস ও জীবনের ঝুকি নিয়ে অ্যাসাইনমেন্ট মূল্যায়ন ও জমা নেয়ার কাজটি করায় গভর্নিং বডির সদস্য শরিফুল এমদাদ নাঈম শিক্ষকদের ধন্যবাদ জানান।

আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,গভর্নিং বডির সদস্য আনোয়ার হোসাইন লিটন, পারভেজ খন্দকার, শিক্ষক প্রতিনিধি তাপস কুমার রায়।

শিক্ষক সোনিয়া সালাম জাতি গঠনে শিক্ষকদের ভূমিকার কথা তুলে ধরেন। ময়মনসিংহের আঞ্চলিক ভাষায় কবিতা আবৃত্তি করেন শিক্ষক শামীম আরা পারভীন, শিক্ষক সম্পর্কিত ইংরেজি কবিতা আবৃত্তি করেন ইংরেজির শিক্ষক মোঃসাইফুল ইসলাম, সঙ্গীত পরিবেশন করেন,উম্মে সালেহ তাহমিনা, চন্দন কুমার বালা প্রমুখ।

আলোচনা অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোঃ সেলিম সকলের প্রতি ধন্যবাদ জানান।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:০৯, সেপ্টেম্বর ২৪, ২০২১

পুলিশের ভয়ে নদীতে ঝাপ দিয়ে কিশোরীর আত্মহত্যা


Los Angeles

১৬:২৫, সেপ্টেম্বর ৯, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ২২ খুনের মামলার আসামি ছিলেন কুখ্যাত ইমদু


Los Angeles

২০:০৫, সেপ্টেম্বর ৮, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ইমদু এক ভয়ংকর খুনীর নাম


Los Angeles

২৩:৪৯, সেপ্টেম্বর ৬, ২০২১

রাজধানীর কামরাঙ্গীরচরে ছুরিকাঘাতে যুবক খুন


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৪:৩২, অক্টোবর ১৮, ২০২১

লোডশেডিংয়ে বাঁশখালী অন্ধকার, থামছেনা মানুষের হাহাকার


Los Angeles

১৪:২৭, অক্টোবর ১৮, ২০২১

আওয়ামীলীগ দলীয়-বিদ্রোহী’র জমজমাট লড়াইয়ের প্রতিক্ষায় নাইক্ষ্যংছড়িবাসী


Los Angeles

১৪:১২, অক্টোবর ১৮, ২০২১

শেখ রাসেল দিবসে আনোয়ারায় প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি