image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

আলোকিত জনপদ চুনতিতে উদ্বোধন হলো ডিজিটাল লাইব্রেরি ‘লাইটহাউস‘

নিজস্ব প্রতিবেদক    |    ১৮:৫৭, মে ১২, ২০২২

image

দক্ষিণ চট্টগ্রামের আলোকিত জনপদ লোহাগাড়া উপজেলার চুনতিতে উদ্বোধন হলো তথ্য প্রযুক্তির নতুন ছোঁয়া ডিজিটাল লাইব্রেরি “লাইটহাউস“।

শনিবার (৭ মে) বিকাল ৩টায়  শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি'র উপস্থিতিতে "চুনতি লাইটহাউজ" নামক স্মরণিকার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে আধুনিক শিক্ষা ব্যবস্থার এ নতুন মাত্রা যোগ হলো গ্রামের মেঠোপথে।

বাংলাদেশে গ্রাম ভিত্তিক ডিজিটাল লাইব্রেরীর জগতে পথিকৃৎ চুনতি লাইটহাউজ নামক ডিজিটাল লাইব্রেরী ও নলেজ সেন্টারটি পরিদর্শন করে মন্ত্রী উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং এর ভবিষ্যৎ কর্ম পরিকল্পনার ব্যাপারে জানতে প্রবল আগ্রহ প্রকাশ করেন।

এ সময় শিক্ষা উপমন্ত্রী বলেন, শিক্ষা, সংস্কৃতি ও ধর্মীয় আধ্যাত্মিকতায় স্বনামধন্য চুনতি গ্রামের চারশত বছরের সোনালী ঐতিহ্যের মুকুটে নতুন সংযোজন "চুনতি লাইটহাউজ" নামক ডিজিটাল লাইব্রেরী ও নলেজ সেন্টার। গ্রামীণ জনপদে এমন দূরদর্শী ও ইতিবাচক উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে।

তিনি আরও বলেন, নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে পারলে বাড়বে বিজ্ঞানমনষ্কতা। স্বনির্ভর ও প্রত্যয়ী প্রজন্ম তৈরীতে ডিজিটাল মাধ্যমের কোন বিকল্প নেই। শিশু কিশোর তরুণদের মধ্যে লেখাপড়ার প্রবণতা বাড়াতে এ ডিজিটাল লার্নিং সেন্টার মুখ্য ভূমিকা পালন করবে বলে তিনি দাবি করেন।

লাইটহাউজের যাত্রাপথে আন্তরিক সহযোগিতার জন্য সবাইকে চুনতি লাইটহাউজের পক্ষ থেকে ধন্যবাদ জানান এর স্বপ্নদ্রষ্টা সুরাইয়া জান্নাত, মাসুদ খান এবং আসাদ খান।

এসময় এলাকাবাসী, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানগণ, শিক্ষকমন্ডলি, ছাত্র-ছাত্রী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:১৭, মে ১৪, ২০২২

বাঁশখালী ইউপি নির্বাচনে নৌকায় শেষ হাসি যাঁদের


Los Angeles

০০:৩০, মে ১৪, ২০২২

কক্সবাজার-টেকনাফ সড়ক ঘেষে রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া


Los Angeles

১৬:২৬, অক্টোবর ১৬, ২০২১

বীর নিবাস পাচ্ছেন বাঁশখালীর ১০ মুক্তিযোদ্ধা


Los Angeles

২০:৩৩, অক্টোবর ১৩, ২০২১

তিন প্রতিবন্ধী সন্তান নিয়ে বিপাকে বাঁশখালীর এক দরিদ্র পরিবার


Los Angeles

১১:২৪, অক্টোবর ১০, ২০২১

সীতাকুন্ড ইউপি নির্বাচন : নৌকা দাবি ৪৩জনের


Los Angeles

২০:১৯, অক্টোবর ৮, ২০২১

আবিষ্কারের বিস্ময় বালক বাঁশখালীর আশির, প্রয়োজন পৃষ্ঠপোষকতা


Los Angeles

২১:৩৮, অক্টোবর ৭, ২০২১

করোনাকালে বাল্যবিয়ে : পড়ালেখায় ইতি টেনে অনেক কিশোরী এখন পুরোদস্তুর সংসারী


image
image