image

আজ, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

চন্দনাইশ পৌরসভায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

চন্দনাইশ প্রতিনিধি    |    ১১:৫২, মে ১৫, ২০২২

image

মাদক, জঙ্গী, বাল্য বিবাহ, যৌতুক, নারী নির্যাতন প্রতিরোধ, বিশেষ চাহিদা সম্পন্ন (শারীরিক ও মানসিক) ব্যক্তি বিশেষত নারী ও শিশুদের বিভিন্ন ধরণের নির্যাতনসহ সার্বিক আইনশৃংখলা রক্ষার্থে চন্দনাইশ উপজেলার চন্দনাইশ পৌরসভা ১নং ওয়ার্ড বিট পুলিশিং অভিভাবক ও প্রতিবেশীদের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে পৌরসভার দি কিং অব চন্দনাইশ কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।
 
চন্দনাইশ থানা পুলিশের উদ্যোগে আয়োজিত বিট পুলিশিং সভায় চন্দনাইশ পৌরসভা ১নং ওয়ার্ডের  বিভিন্ন গ্রামের বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিচার সালিশ ব্যক্তিত্ব, সমাজকর্মী, কৃষক, ব্যবসায়ী, নারী ও প্রতিবন্ধীসহ বিভিন্ন পর্যায়ের মানুষ অংশগ্রহণ করেন।

চন্দনাইশ পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ শাহেদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন।

থানার এসআই হিরু বিকাশ দে এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- থানার ওসি (তদন্ত) মোঃ শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা একেএম হারুনুর রশিদ, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আলমগীরুল ইসলাম চৌধুরী, পৌরসভার কাউন্সিলর মোঃ নুরুল ইসলাম, পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিরিন আকতার, সাবেক পৌর কাউন্সিলর ফজলুল হক সিরাজী, জোয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমোদ রজ্জন বড়ুয়া, চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল আলম, সহকারী প্রধান শিক্ষক বিধান কুমার মিত্র, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন সোরওয়ার্দী, এএসআই ছোটন চন্দ্র দাস, এএসআই নিতেন চাকমা, চন্দনাইশ প্রেস ক্লাবের সহ-সভাপতি আবু তালেব আনচারী, সহ-সম্পাদক এমএ হামিদ, দপ্তর সম্পাদক মোঃ আমিন উল্লাহ টিপু প্রমুখ।
 
অনুষ্ঠানে থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন তাঁর বক্তব্যে বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

মাদক ও জঙ্গীবাদ ধমনে সরকার জিরো টলারেন্সে রয়েছে। অপরাধ প্রবনতা দমনে পুলিশ জনগনের দোরগোড়ায় বিট পুলিশিং নিয়ে এসেছে। আপনার সমস্যার কথা বিট পুলিশকে অবহিত করুন। বর্তমানে সমাজে যেভাবে সন্ত্রাস ও মাদক বৃদ্ধি পাচ্ছে তা নির্মূল করতে হবে। সমাজে সন্ত্রাস ও মাদক বিক্রেতাদের কোনো ঠাঁই নেই। তাদের সমাজ থেকে নির্মূল করতে হবে। এ জন্য সমাজের সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, গোষ্ঠী ভিত্তিক কোন্দল থেকে বিরত থাকুন। পারস্পরিক সম্পর্ক উন্নয়নে শান্তি রক্ষা করুন। কোনো ধরনে দাঙ্গায় জড়াবেন না। পুলিশের কাছে সকল তথ্য রয়েছে। গোষ্ঠীভিত্তিক দ্বন্দ্বে জড়িয়ে দাঙ্গা সৃষ্টি করলে কাউকে ছাড় দেয়া হবে। আসুন সবাই আইন মানি। সহায়ক পরিবেশ বজায় রাখি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image