image

আজ, শুক্রবার, ৭ মে ২০২১ ইং

সিটিজি সংবাদে প্রতিবেদনের জের

শিলকুপ-টাইমবাজার সড়কে ড্রেন নির্মাণ কাজ শুরু

শিব্বির আহমদ রানা, বাঁশখালী সংবাদদাতা    |    ১৬:২৮, জুলাই ২৩, ২০২০

image

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার টাইমবাজর সংলগ্ন জনগুরুত্বপূর্ণ শিলকুপ-গন্ডামারা সংযোগ অভ্যন্তরিণ মরহুম আবুল হোসেন সড়কের প্রায় ৪শ ফুট দৈর্ঘ্যের অংশ জুড়েই ছিল জনদূর্ভোগ। সামান্য বৃষ্টিতে তলিয়ে যেত সড়কের নির্দিষ্ট দূরত্বের অংশ। হাঁটু পরিমাণ পানিতে চলাচল করতে হতো সাধারণ যাত্রীদের। সড়ক দিয়ে চলাচলরত যানবাহনগুলোই প্রায়ই বিকল হয়ে যেত।

এতে সাধারণ যাত্রীদের স্বাভাবিকভাবে হাঁটা চলাচলের অযোগ্য হয়ে পড়তে দেখে গত ৮ জুলাই '৪শ ফুটে জনদূর্ভোগঃ সমান্য বৃষ্টিতে শিলকুপ-টাইমবাজার সড়কে ছোট পুকুর!' শিরোনামে 'সিটিজি সংবাদ' এ প্রতিবেদন প্রকাশের পর শিলকুপ ইউনিয়ন পরিষদের উদ্যোগে ২০ জুলাই পানি নিরসনের লক্ষ্যে ড্রেন নির্মাণের কাজ শুরু করে ইউপি চেয়ারম্যান মু. মহসিন।

শিলকুপ ইউপি চেয়াম্যান মু. মহসিন সিটিজি সংবাদকে বলেন, 'সড়কের দু'পাশ দিয়ে দোকানপাট গড়ে উঠায় কোন ড্রেনের ব্যবস্থা না থাকায় বৃষ্টির মৌসুমে পানি জমে জনদূর্ভোগের সৃষ্টি হতো। জরুরি ভিত্তিতে সড়কের ৪শত ফুট দৈর্ঘ্যে ড্রেনের ব্যবস্থা করার জন্য উপজেলা নির্বাহী প্রকৌশলীর বরাবর পরিষদের পক্ষে বাজেট প্রস্তাব করলে দেড় লক্ষ টাকার বাজেট প্রদান করা হয়। মানসম্মত ড্রেন করতে বাজেটের অধিক ব্যয় হবে যা পরিষদের পক্ষে ব্যবস্থা করে এক সপ্তাহের মধ্যেই ড্রেন নির্মাণ সম্পন্ন করা হবে।

তিনি আরও বলেন, 'ড্রেন নির্মাণের ফলে হাজার হাজার পথচারী ও যানবাহন চলাচলে ঝুঁকিমুক্ত হবে।' টিকাদার আবু তালেব সিটিজি সংবাদকে বলেন, 'আমরা ২০ জুলাই ড্রেনের কাজ শুরু করি। প্রথমে সড়কের একপাশে মাটি খুঁড়ে পানি অপসারণ করেছি। বৃষ্টিপাত না হলে এক সপ্তাহের মধ্যেই ড্রেনের কাজ সমাপ্ত করতে পারবো।'

শিলকুপ ইউপির মহিলা সদস্য রাবেয়া বেগম বলেন, 'আসন্ন ইদুল আযহার আগেই জনদূর্ভোগ লাঘবে ড্রেন নির্মাণ কাজ সম্পন্ন হয়ে যাবে। এতে সাধারণ পথচারি, যানবাহন চলাচল ও শিক্ষার্থীদের দূর্ভোগ পোহাতে হবেনা। আমরা কাজের সার্বিক তদারকি করছি যাতে সুন্দর ও মানসম্মত ড্রেন হয়।'



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৫:০১, মে ৫, ২০২১

কুতুবদিয়ায় বোরো ধানের শীষে দুলছে কৃষকের হাসি : বাম্পার ফলনে চোখে মুখে সোনালী ঝিলিক


Los Angeles

১২:২৫, মে ৫, ২০২১

বাঁশখালীতে বাম্পার ফলন : বিষমুক্ত কাকরোল স্থানীয় বাজার ছাড়িয়ে যাচ্ছে শহরেও


Los Angeles

০০:০২, এপ্রিল ২৯, ২০২১

ঐতিহাসিক ভয়াল ২৯ এপ্রিল : একত্রিশ বছরেও কাটেনি শঙ্কা আর নির্ঘুম রাত্রি’র দুর্ভোগ


Los Angeles

২০:৫৬, এপ্রিল ২৮, ২০২১

বান্দরবানে পাহাড়ি ছনের ঘর বিলুপ্তির পথে


Los Angeles

১৯:৪৪, এপ্রিল ২৮, ২০২১

বাঁশখালীর পুইঁছড়িবাসীর দু:খ স্লুইসগেইট : নদীর জলে চোখের জলে একাকার জীবনধারা


image
image