image

আজ, শনিবার, ১০ এপ্রিল ২০২১ ইং

কেরানীগঞ্জের ঘাটার চরে সন্ত্রাস ও মাদক প্রতিরোধে মতবিনিময় সভা

ঢাকা ব্যুরো    |    ২৩:০১, ফেব্রুয়ারী ১, ২০২১

image

ঢাকার কেরানীগঞ্জ উপজেলা এবং বছিলার পার্শ্ববর্তী উপ-শহর ঘাটার চর মৌজার বিভিন্ন বাড়ি,  ফ্ল্যাট ও প্লট মালিকদের এক যৌথ সভা ঘাটার চরে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ঘাটার চর মৌজার সকল বাড়ি ও ফ্ল্যাট মালিকগন এই উপ-শহরকে একটি আদর্শ আবাসিক উপ-শহর এবং মাদকমুক্ত এলাকা হিসেবে প্রতিষ্ঠা করার সংকল্প ব্যক্ত করা হয়। সেই সঙ্গে সমগ্র ঘাটার চর মৌজার বাসিন্দাদের একটি পরিবারের মতো বসবাসের উপযোগী গড়ে তোলার লক্ষ্যে,নানা কর্মপরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়।যার অন্যতম সামাজিক নিরাপত্তা গড়ে তোলা, মাদক ও অপরাধ মুক্ত এলাকা গড়ে তোলা, সরকারের যে কোন উন্নয়ন কাজে সকলে সহযোগিতা করা, রাষ্ট্রীয় বিভিন্ন অনুষ্ঠান ও জাতীয় দিবসগুলো উদযাপন করা, পরিবেশ বান্ধব এলাকা গড়ে তুলতে পরিকল্পিত আবাসিক উন্নয়ন করা, খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ছোট বড় সবার মাঝেই বিনোদন ব্যবস্থার উদ্যোগ নেয়া, বছরে একবার ঈদ পুনর্মিলনীর আয়োজন করা, ঘাটার চরের বেকার যুবকদের   কর্মসংস্থানের উদ্যোগ নেয়া, সমবায় সমিতি গঠনের মাধ্যমে এলাকার আর্থসামাজিক  উন্নয়নের পদক্ষেপ নেয়া, বিভিন্ন এলাকাভিত্তিক পঞ্চায়েত গঠন করা।

ঢাকার কেরানীগঞ্জ থানার তারানগর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ঘাটার চর মৌজার ৭ টি মহল্লায় বসবাসরত নাগরিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে নানা কর্মসূচির অংশ হিসেবে ঘাটার চর বাড়ি,ফ্ল্যাট ও প্লট মালিক কল্যাণ সমিতি রাস্তায় বাতি লাগিয়ে অন্ধকার দূর করে আলোকিত করার কর্মসূচি শুরু হয় রোববার রাতে।

দুই দিনব্যাপী  এ কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সিদ্দিক।

রোববার  ও সোমবার রাতে দুই শতাধিক বাতি লাগানো হয়।অন্ধকার রাস্তা আলোকিত করার মাধ্যমে ঘাটারচর, শহীদনগর, শান্তিনগর,‌ ওলামানগর ও এলাহি নগরে ছিনতাই, মাদক ব্যবসাসহ নানা অপরাধ রোধে ভূমিকা রাখবে বলে আয়োজকরা মনে করেন।

এর পূর্বে ঘাটারচর বাড়ি,ফ্ল্যাট ও প্লট মালিক কল্যাণ সমিতির সভাপতিশফিকুর রহমান জামাল  এর সভাপতিত্বে মাদক বিরোধী সমাবেশে  বক্তব্য রাখেন কেরানীগন্জ সার্কেল পুলিশ কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির, ঘাটার চর বাড়ি,ফ্ল্যাট ও প্লট মালিক কল্যাণ সমিতির সাধারন সম্পাদক প্রফেসর এমএ মতিন ও সমির উদ্দীন সমু প্রমুখ।

ঘাটার চরবাসীর সামজিক নিরাপত্তায় ৭টি মহল্লাই সিসি টিভির আওতায় আনা হবে।এছাড়া গত রাতে নৈশ্য প্রহরীর ব্যবস্থা করা হয়।যাতে রাতে মানুষ  নির্বিঘ্নে চলাচল করতে পারে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:২২, জানুয়ারী ২২, ২০২১

গুলশান আরা সেলিম ফাউন্ডেশনঃ সামাজিক উন্নয়নে পথচলা শুরু


Los Angeles

১৭:১৮, ডিসেম্বর ২৬, ২০২০

‘কোথাও কেউ নেই‘ নাটকের বদি আর দুনিয়াতেই নেই 


Los Angeles

১৪:৫০, ডিসেম্বর ২২, ২০২০

রাজধানীতে নকল ক্যাবল কারখানার সন্ধান


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:০২, এপ্রিল ১০, ২০২১

সীতাকুণ্ডে ইফতার সামগ্রী বিতরণে স্বেচ্ছাসেবী সংগঠন আহার


Los Angeles

১৫:৫৫, এপ্রিল ১০, ২০২১

উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের মাঝে নগদ টাকা ও টিন বিতরণ