image

আজ, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ ইং

থানায় হামলা

পটিয়ায় হেফাজত-ইসলামী ফ্রন্ট-আওয়ামীলীগের পাল্টা পাল্টি মিছিল

পটিয়া প্রতিনিধি    |    ২১:২৩, মার্চ ২৬, ২০২১

image

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে চট্টগ্রামের পটিয়ায় হেফাজতের নেতাকর্মীরা মিছিল থেকে পটিয়া থানায় হামলা চালায়। এঘটনার পর বাংলাদেশ ইসসলামী ফ্রন্ট ও ছাত্রসেনার নেতা কর্মীরা ও আওয়ামী লীগের নেতা কর্মীরাও তাৎক্ষনিকভাবে হেফাজতের হামলা নৈরাজ্যের প্রতিবাদে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে স্বাগত জানিয়ে বিশাল মিছিল বের করেন।

শুক্রবার (২৬ মার্চ) বিকাল ৪টায় পটিয়ায় হেফাজত ইসলাম ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও আওয়ামী লীগের পাল্টা পাল্টি বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে প্রায় আধা ঘন্টা গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। আশ পাশের দোকানগুলো বন্ধ হয়ে যায়, সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। এসময় হেফাজতের নেতাকর্মীরা পটিয়া থানায় ইট পাটকেল নিক্ষেপ করে হামলা চালিয়েছে। তবে পুলিশ এ হামলার পাল্টা জবাব দেয়নি।

জানা যায়, পটিয়া মাদ্রাসার ছাত্রসহ হেফাজতের প্রায় তিন হাজার নেতা কর্মী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন এবং হাটহাজারীতে হেফাজত নেতাকর্মীদের উপর গুলি বর্ষনের প্রতিবাদে বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল নিয়ে বের হলে ডাকবাংলো পার হয়ে পটিয়া থানার সামনে আসার সাথে সাথে হেফাজতের নেতা কর্মীরা থানা লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় পুলিশ প্রতিরোধে এগিয়ে আসলে তারা মিছিল নিয়ে মহাসড়ক দিয়ে চলে যায়। 

মিছিলটি পোস্ট অফিস মোড়, মুন্সেফবাজার, উপজেলা গেইট পর্যন্ত প্রদক্ষিণ করে পুণরায় মাদ্রাসায় ফিরে যায়। থানায় হামলা চালানো হলেও পুলিশ কোন ধরণের ব্যবস্থা নেয়নি।

এদিকে এই মিছিলের পরপরই বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার পক্ষ থেকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও নরেদ্র মোদিকে স্বাগত জানিয়ে বাংলাদেশ ইসলামী যুবসেনা দক্ষিণ জেলার সভাপতি মাস্টার কমরুদ্দিনের নেতৃত্বে দক্ষিন জেলা ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক আলী হোসাইন, দক্ষিণ জেলা ছাত্রসেনার সভাপতি আল রায়হানসহ কয়েক শতাধিক নেতাকর্মী পাল্টা মিছিল বের করেন।

অপরদিকে সন্ধ্যায় আওয়ামীলীগের নেতাকর্মীরাও এক বিক্ষোভ মিছিল বের করে। উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম শামসুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ, উপজেলা ভাইস চেয়ারম্যান ডা, তিমির বরন চৌধুরীসহ প্রায় শতাধিক নেতা কর্মী নিয়ে প্রতিবাদ মিছিলে নেমে পড়েন।

এপ্রসঙ্গে বাংলাদেশ ইসলামী যুবসেনা দক্ষিণ জেলার সভাপতি মাস্টার কমরুদ্দিন আহমদ বলেন, আমরা স্বাধীনতার পক্ষে রাজনীতি করি, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী আমাদের গৌরব। পৃথিবীর বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা আমাদের দেশে মেহেমান হিসেবে আসছে, মেহেমানদের সম্মান করা ইসলাম সম্মত। স্বাধীনতা বিরোধীরা দেশকে অস্থিতিশীল করতে হামলা চালিয়েছে বলে তিনি দাবি করেন।

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছে, হেফাজতের নেতা কর্মীরা থানায় লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করার সময় পুলিশ তাদের ধাওয়া করে। পরবর্তীতে তারা মিছিল নিয়ে মাদ্রাসায় চলে যায়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২১:২৫, সেপ্টেম্বর ২০, ২০২১

লোহাগাড়ায় এক দিনমজুরকে কুপিয়ে জখম


Los Angeles

২১:২০, সেপ্টেম্বর ২০, ২০২১

দোহাজারী পৌরসভায় পরিবহন শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ


Los Angeles

২১:১৮, সেপ্টেম্বর ২০, ২০২১

বাঁশখালী পূজা উদযাপন পরিষদের সভা অনুষ্ঠিত


Los Angeles

২২:১২, সেপ্টেম্বর ১৯, ২০২১

জন্মদিনে এতিমদের মাঝে খাবার বিতরণ করলেন শিল্পি এসডি রুবেল


Los Angeles

১৬:৫৫, সেপ্টেম্বর ১৮, ২০২১

আনোয়ারায় দুই সহোদরসহ ৪ ইয়াবা পাচারকারী গ্রেপ্তার


Los Angeles

১৬:১৭, সেপ্টেম্বর ১৮, ২০২১

রাউজানে ফেনসিডিল-গাঁজাসহ গ্রেপ্তার-৩


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২২:৪১, সেপ্টেম্বর ২০, ২০২১

পেকুয়ার টইটংয়ে আবারও নৌকা নিয়ে চেয়ারম্যান নির্বাচিত জাহেদ চৌধুরী 


Los Angeles

২২:৩১, সেপ্টেম্বর ২০, ২০২১

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন করায় জরিমানা


Los Angeles

২২:১২, সেপ্টেম্বর ২০, ২০২১

পঞ্চাশ বছরের হাহাকার বুঝতে অক্ষম বিআইডব্লিউটিএ, ৩ বছরেও দেয়নি দোহাজারী চৌকিদার ফাঁড়ি সেতুর ক্লিয়ারেন্স