image

আজ, শুক্রবার, ৭ মে ২০২১ ইং

আনোয়ারায় গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে আরো ৮০ ঘর, প্রকল্প এলাকা পরিদর্শন

আনোয়ারা প্রতিনিধি    |    ১৬:২০, মে ৪, ২০২১

image

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ৬০০ ঘর নির্মাণের জন্য 'অংশ হিসেবে বৈরাগ ইউনিয়নে ৮০ ঘর নির্মাণের নতুন জমি নির্ধারন করেছে উপজেলা প্রশাসন। গতকাল রবিবার দুপুরে প্রকল্পের জমি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ। এসময়ে উপস্থিত ছিলেন,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর হাসান চৌধুরী ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম, ও বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান ।

বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম জানান, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি মহোদয়ের প্রচেষ্টায় আনোয়ারায় গৃহহীনদের জন্য ৬০০ ঘর নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। তৎমধ্যে বরুমচড়ায়  ৬৫ ঘর প্রস্তত হয়েছে। এর অংশ হিসেবে গুয়াপঞ্চক গ্রামে দুই একর সরকারি খাস জমি নিধারণ করা হয়েছে। গৃহহীন পরিবারদের জন্য আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে এক একর জমিতে ৮০টি ঘর নির্মাণ করা হবে। ঈদের পর এ ঘরের নির্মাণের কাজ শুরু হবে ।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ জানান, বৈরাগ ইউনিয়নের সরকারী খাস জমিতে ৮০টি ঘর নির্মানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত রবিবার প্রকল্প এলাকা পরিদর্শন করা হয়। তবে বর্তানে প্রকল্প এলাকায় খাস জমি দখল করে যারা ঘর নির্মাণ করেছেন তাদেরকে দখল ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ অমান্য করলে উচ্ছেদ অভিযান চালানো হবে। যদি সেখানে ভূমিহীন থাকে তাদেরকে আশ্রয়ণের আওতায় নিয়ে আসা হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৫:০১, মে ৫, ২০২১

কুতুবদিয়ায় বোরো ধানের শীষে দুলছে কৃষকের হাসি : বাম্পার ফলনে চোখে মুখে সোনালী ঝিলিক


Los Angeles

১২:২৫, মে ৫, ২০২১

বাঁশখালীতে বাম্পার ফলন : বিষমুক্ত কাকরোল স্থানীয় বাজার ছাড়িয়ে যাচ্ছে শহরেও


Los Angeles

০০:০২, এপ্রিল ২৯, ২০২১

ঐতিহাসিক ভয়াল ২৯ এপ্রিল : একত্রিশ বছরেও কাটেনি শঙ্কা আর নির্ঘুম রাত্রি’র দুর্ভোগ


Los Angeles

২০:৫৬, এপ্রিল ২৮, ২০২১

বান্দরবানে পাহাড়ি ছনের ঘর বিলুপ্তির পথে


Los Angeles

১৯:৪৪, এপ্রিল ২৮, ২০২১

বাঁশখালীর পুইঁছড়িবাসীর দু:খ স্লুইসগেইট : নদীর জলে চোখের জলে একাকার জীবনধারা


image
image