image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

চট্টগ্রাম নগরীতে বিএসটিআইয়ের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ১১লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক    |    ২৩:২৮, জুন ১, ২০২১

image

চট্টগ্রাম নগরীতে র‍্যাব-৭ (সিপিএসসি) এবং বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের যৌথ অভিযানে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় তিনটি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ১১লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১জুন) চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

উক্ত অভিযানে দক্ষিণ পতেঙ্গার সী-বীচ রোডের ওভেন ফ্রেশকে বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন, পণ্য মোড়কজাতরণের নিবন্ধন সনদ না থাকা, বিএসটিআইয়ের ভেরিফিকেশন বিহীন ওজনযন্ত্র ব্যবহার না করায় ৫০ হাজার টাকা, ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ৫০ হাজার টাকা, নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লংঘনের দায়ে ১লক্ষ টাকাসহ মোট ২দুই লক্ষ টাকা জরিমানা করা হয় । 

নগরীর এনায়েতবাজার বাটালী রোডস্থ রয়েল বাংলা সু্ইট হা্উসকে বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও পণ্য মোড়কজাতরণের নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া মোড়কজাত করে বিক্রি করায় ১লক্ষ টাকা, ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ১লক্ষ টাকা, নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লংঘনের দায়ে ৪লক্ষ টাকা সহ মোট ৬লক্ষ টাকা জরিমানা করা হয় । 

অপরদিকে একই এলাকারা তোফা ফুড প্রোডাক্টসকে বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও পণ্য মোড়কজাতরণের নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া  মোড়কজাত করে পণ্য বিক্রি করায় এবং  বিএসটিআই এর ভেরিফিকেশন বিহীন ওজনযন্ত্র ব্যবহার করায় বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী ২৫হাজার টাকা, ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ৭৫হাজার টাকা, নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লংঘনের দায়ে ১ লক্ষ ৭৫ হাজার টাকাসহ মোট ৩লক্ষ টাকা জরিমানা করা হয় । 

অভিযানের নেতৃত্বে ছিলেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ, র‍্যাব-৭ (সিপিএসসি) এর কর্মকর্তাগণ এবং বিএসটিআই বিভাগীয় অফিসের পক্ষে তারেক রহমান, প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image