image

আজ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ফরিদগঞ্জ জনকল্যাণ সমিতি চট্টগ্রামে এলাকার মানুষদের এক কাতারে শামিল করেছে : মহিউদ্দিন আজাদ

নিজস্ব প্রতিবেদক    |    ২০:২২, জানুয়ারী ১০, ২০২০

image

দেশের সামগ্রিক উন্নয়নে নিজেদের অংশীদারীত্বকে জোরদার ও পারিবারিক সামাজিক বন্ধনকে দৃঢ় করতে এলাকাভিত্তিক ঐক্য বা সংগঠন ইতিবাচক ভূমিকা রাখে বলে দাবী করেছেন বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের নির্বাহী পরিচালক এ.কে.এম.মহিউদ্দিন আজাদ।

বৃহস্পতিবার (৯ জানুয়ারী) সন্ধ্যায় চট্টগ্রামের আগ্রাবাদে ফরিদগঞ্জ জনকল্যাণ সমিতি চট্টগ্রাম এর ৫ম নির্বাহী পরিষদের অভিষেক, পারিবারিক মিলন মেলা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, নিজের এলাকার বাইরে অবস্থানরত নাগরিকদের পারস্পরিক বন্ধন, সম্প্রীতি, সৌহার্দ্য ও সামাজিক সাংস্কৃতিক বিকাশকে দৃঢ় করে এলাকাভিত্তিক ঐক্য। এতে নিজেদের আন্ত: যোগাযোগ যেমন বাড়াবে তেমনি সকলের বিপদে আপদে সবাইকে একসাথে পাওয়ার একটা মাধ্যম তৈরী হয়। শুধু পরিচিতি কিংবা খাওয়া দাওয়া নয়, বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডও এ সংগঠনের ব্যানারে পরিচালনা করা সহজ বলে তিনি দাবী করেন। মেধা বৃত্তি প্রদানের মধ্য দিয়ে আগামীর যোগ্য ও মেধাবী নাগরিক তৈরী করার এ উৎসাহ চলমান রাখার জন্য তিনি আয়োজকদের প্রতি অনুরোধ জানান।

তিনি ফরিদগঞ্জ জনকল্যাণ সমিতি চট্টগ্রামে এলাকার মানুষদের এক কাতারে শামিল করে অনন্য নজির স্থাপন করেছে বলে অভিমত ব্যক্ত করেন।

ফরিদগঞ্জ জনকল্যাণ সমিতি চট্টগ্রাম এর সভাপতি ফয়েজ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আম্বিয়া ইউনুছ ফাউন্ডেশনের সভাপতি মোতাহার হোসেন পাটওয়ারী সিআইপি, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (স্টাফ অফিসার) মো.মুজাহিদুল ইসলাম। 

অনুষ্ঠানের শুরুতে শোক প্রস্তাব পেশ করেন ফজলুর রহমান মজুমদার স্বপন, স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক মো.রফিকুল ইসলাম এবং বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক লায়ন ফজলুল করিম মজুমদার মুন্না।

এতে আরও উপস্থিত ছিলেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন বাবুল, আবুল খায়ের গ্রুপের জিএম পার্সোনাল আইয়ুব আলী খান, ক্লিফটন গ্রæপের জিএম নুরুন্নবী পাটোয়ারী, নুরজাহান গ্রæপের পরিচালক মিজানুর রহমান, সিটি ব্যাংকের চট্টগ্রামের আরএম আনিসুর রহমান, নিউরোলজিস্ট চিকিৎসক ডাঃ খন্দকার মাহবুবুল আলম, হামীম গ্রæপের চট্টগ্রামের প্রধান নির্বাহী মো.শাহাবুদ্দীন চৌধুরী ফারদু, বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের যুগ্ম-পরিচালক মো. আবদুল আহাদ, মো.সালেহ ইমতিয়াজ প্রমূখ।

এতে প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ৯ জন, জেএসসিতে ৭ জন, এসএসসিতে ৫জন এবং এইচএসসিতে ৪ জন শিক্ষার্থীতে মেধাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত স্মারকগ্রন্থ ‘ভ্রাতৃত্ব‘ এর মোড়ক উন্মোচন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র’র পুরষ্কার প্রদানের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image