image

আজ, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ ইং

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক    |    ১৪:৩৭, মে ২৯, ২০২২

image

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ এর উদ্যোগে ২৯তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আগামী ৩১মে নগরীর পলোগ্রাউন্ড মাঠে আরম্ভ হতে যাচ্ছে। ওইদিন বিকেল সাড়ে ৩টায় মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বিশেষ অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য ও চেম্বারের প্রাক্তন সভাপতি এম. এ. লতিফ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন'র মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী, দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) সভাপতি মোঃ জসিম উদ্দিন এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

রবিবার (২৯মে) চট্টগ্রাম ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে চেম্বার সভাপতি ও সিআইটিএফ কমিটির উপদেষ্টা মাহবুবুল আলম এ তথ্য জানান।

তিনি বলেন, বিগত ২৮ বছর ধরে আমরা দেশীয় পণ্যের প্রসার ও প্রচারের লক্ষ্যে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন করে আসছে। কিন্তু গত দুই বছর করোনা মহামারীর কারণে সিআইটিএফ আয়োজন করা সম্ভব হয়নি এবং এ বছরও নির্দিষ্ট সময়ে এ মেলা শুরু করা সম্ভব হয়নি। বিলম্ব সত্তে¡ও ধারাবাহিকতা রক্ষা এবং দর্শনার্থী ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের ব্যাপক আগ্রহের কারণে আবারও ২৯তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ)-২০২২ আসর বসতে যাচ্ছে।

এবারের মেলায় বাতিঘরের সহায়তায় বঙ্গবন্ধুর আত্মজীবনী, মুক্তিযুদ্ধ। বিষয়ক বিভিন্ন বই ও প্রকশনা প্রদর্শণের ব্যবস্থা করা হবে। মেলার ব্যাপ্তি প্রায় ৪লক্ষ বর্গফুট। এতে ১৭টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৩৩টি প্রিমিয়ার স্টল, ৯৯টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১৪টি ফুড স্টল, ২টি আলাদা জোন নিয়ে ৩৭০টি স্টলে ৩১০ এর অধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। দর্শনার্থীর টিকেটের মূল্য এবারও ১৫টাকা নির্ধারণ করা হয়েছে। নগরীর বিভিন্ন স্কুলের প্লে-গ্রæপ থেকে ৭ম শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে টিকেটের ব্যবস্থা করা হয়েছে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিশ্ব সাহিত্য কেন্দ্র, সন্ধ্যানী, র‌্যাড (রাইট একশন ফর ডিজএবিলিটি), চট্টগ্রাম বধির ক্রীড়া ও সমাজ কল্যাণ সংস্থা এবং ইলেক্ট্রিশিয়ান কল্যাণ সমিতিকে বিনামূল্যে একটি করে স্টল বরাদ্দ দেয়া হয়েছে।

মেলায় আগত দর্শনার্থীদের সুবিধার্থে সার্বক্ষণিকভাবে একটি ইনফরমেশন বুথ বা তথ্য কেন্দ্র চালু থাকবে এবং সম্পূর্ণ মেলা প্রাঙ্গণ ফ্রি ওয়াইফাই’র আওতায় থাকবে।
এবারের মেলায় নিজস্ব পণ্য নিয়ে অংশগ্রহণকারী অন্যান্য দেশ যেমন-ভারত, থাইল্যান্ড ও ইরান বিভিন্ন স্টলের মাধ্যমে তাদের পণ্য প্রদর্শণ করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, মেলা কমিটির কো-চেয়াররম্যানবৃন্দ, সদস্যবৃন্দ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image