image

আজ, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২ ইং

সেবা কার্যক্রমের পাশাপাশি নেতৃত্ব নির্বাচন রীতির জন্য লায়ন্সরা আজ বিশ্বময় অনুকরণীয় : সংবাদ সম্মেলনে জেলা গভর্ণর

নিজস্ব প্রতিবেদক    |    ১৫:২০, মে ১৮, ২০২২

image

সেবা কার্যক্রমের পাশাপাশি নেতৃত্ব নির্বাচন রীতির জন্য লায়ন্সরা আজ বিশ্বময় অনুকরণীয় সংগঠন। সেবার মন্ত্রে দীক্ষিত ঐক্যবদ্ধ লায়ন্সরা নেতৃত্ব বিকাশেও কোনরূপ বিবাদে না জড়িয়ে যুগের পর যুগ নেতা নির্বাচন করে যে উদাহরণ সৃষ্টি করেছে তা অন্যান্য সংগঠনের জন্য অনুকরণীয়। সারা বছরব্যাপী সুবিধা বঞ্চিত মানুষের সেবায় আত্মস্থ লায়ন্সরা বছর শেষে নেতা নির্বাচনেও গণতান্ত্রিক রীতি এবং চর্চার বিকাশ ঘটিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। আর্তমানবতার সেবার পাশাপাশি ঐক্যবদ্ধ ও আদর্শিক চেতনায় উদ্ধুদ্ধ নেতা নির্বাচনে তাই সবাইকে লায়ন্সে নীতি অনুসরণ করার আহবান জানিয়েছেন লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫-বি৪ এর গভর্ণর লায়ন আল সাদাত দোভাষ এমজেএফ।

বুধবার (১৮ মে) নগরীর সিনিয়রস ক্লাবে ২৫তম জেলা কনভেনশনকে সামনে রেখে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, মানবতার সেবায় লায়ন্সরা সারাবছর নানা কার্যক্রম নিয়ে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন। ওয়ান ক্লাব ওয়ান চাইল্ড, অন্ধত নিবারণ, ডিটিই ক্যাম্প, ক্ষুধা নিবারণ, ডায়াবেটিস সচেতনতা, তরুণদের জন্য কার্যক্রম, শিক্ষা সামগ্রী বিতরণ, খৎনা ক্যাম্প, সাদাছড়ি দিবস উদযাপন, স্কলারশিপ প্রদান, ওয়েলফেয়ার ফান্ড, করোনা সাপোর্ট সেন্টার, লায়ন্স চক্ষু হাসপাতলে রোগী সেবা, শিক্ষার্থীদের চক্ষু চিকিৎসা, ফিজিওথেরাপি সেন্টার, জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা, বৃক্ষরোপণ ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমসহ নানামুখী সেবা কার্যক্রম ও প্রকল্প বাস্তবায়ন করেছে। আগামীতে লায়ন্সদের নিজস্ব অর্থায়নে চট্টগ্রামে একটি পূর্ণাঙ্গ আই ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলন কমিটির চেয়ারম্যান লায়ন মোহাম্মদ শাহেদের সভাপতিত্বে ও সদস্য সচিব লায়ন হাসান আকবরের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য প্রাক্তন জেলা গভর্ণর লায়ন ডাক্তার সুকান্ত ভট্টাচার্য, প্রথম ভাইস জেলা গভর্ণর লায়ন সামশুদ্দিন আহমেদ সিদ্দিকী, দ্বিতীয় ভাইস জেলা গভর্ণর এমডিএম মহিউদ্দিন চৌধুরী।

উক্ত সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাক্তন জেলা গভর্ণর লায়ন এম এ মালেক, লায়ন নাজমুল হক চৌধুরী, লায়ন রূপম কিশোর বড়–য়া, লায়ন সিরাজুল হক আনচারী, কেবিনেট সেক্রেটারী লায়ন আশরাফুল আলম আরজু, ট্রেজারার আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

শেষে কনভেনশন কমিটির চেয়ারম্যান লায়ন অশেষ কুমার উকিল ১৯ মে বিকাল ৪টায় অনুষ্ঠিতব্য র‌্যালী এবং ২০ ও ২১ মে এর ২৫তম জেলা কনভেনশ সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image