image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

মেধা মননে টিংকু দাশ এ প্রজন্মের কর্মীদের জন্য অনুকরণীয় নেতৃত্ব : ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক    |    ২২:১৪, সেপ্টেম্বর ১৮, ২০২১

image

সাহস, প্রজ্ঞা, মেধা, মনন, দৃঢ়তায় টিংকু দাশ জাতীয়তাবাদী শক্তির এ প্রজন্মের নেতাকর্মীদের জন্য অনুকরণীয় নেতৃত্ব। দলের জন্য সর্বোচ্চ ত্যাগ আর জীবনবাজি রাখা উজ্জল সংগ্রামী জীবন তাঁকে নেতাকর্মীদের হৃদয়ে অনন্য ্স্থান করে দিয়েছে। চট্টগ্রাম তথা সারাদেশের মানুষের হৃদয়ে টিংকু দাশ আস্থা আর ভালবাসায় দীপ্তিমান চির অম্লান হয়ে থাকবে বলে দাবি করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে চট্টগ্রাম মহানগর বিএনপি'র সাবেক দপ্তর সম্পাদক পিংকু দাস এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রেস ক্লাব হলে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট বর্ণনা করতে গিয়ে বলেন, জাতীয় সংসদ নির্বাচন আসার আগেই বিএনপি নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, নির্বাচন আসার আগে নয়, এই নির্বাচন কমিশন শুরু থেকেই সমালোচিত ও আওয়ামী লীগের আজ্ঞাবহ কমিশন হিসেবে কাজ করেছে। কাজেই নতুন করে এ নির্বাচন কমিশনকে বিতর্কিত করার প্রশ্নই আসে না। তাঁর অধীনে বিগত দিনে যতগুলো নির্বাচন হয়েছে সবগুলো ছিল একদলীয় এবং সরকারের প্রেসক্রিপশনে যাদের নাম ছিল তাদের বিজয়ী ঘোষণা করেছে এই নির্বাচশন কমিশন। বাংলাদেশের সাধারণ মানুষ থেকে বিশ্বের মানুষ দেখেছে দিনের ভোট রাতে হয়েছে, ব্যালট বাক্সে আগে থেকেই নৌকার সীল মারা ছিল। যা বিবিসি বাংলাসহ আন্তর্জাতিক মিডিয়াতে প্রকাশ হয়েছে। এই নির্বাচন কমিশন আওয়ামী লীগের অঙ্গসংগঠনের মতো পরিচালিত হয়েছে। এই নির্বাচন কমিশন ,এই সরকারের একটি আজ্ঞাবহ কমিশন। আগামীতে এই ধরণের নির্বাচন কমিশনের বাংলাদেশের জনগণ চাই না।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, টিংকুদাশ জাতীয়তাবাদী ছাত্রদলের দুরন্ত মেধাবী ছাত্র সংগঠন অনবদ্য একটি সৃষ্টি। অসীম দূর সাহসিকতার সহিত জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্ব দিয়েছেন। তার মেধা, মনন, কথা বলার ভাষা জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মীদেরকে আকৃষ্ট করত। অতি সহজে ছাত্রদের মন জয় করে জাতীয়তাবাদী ছাত্রদলের পতাকা তলে নিয়ে আসার কারিশমাটিক গুণাবলী তার কাছে ছিল। তার মত সাহসী নেতৃত্ব দেওয়ার  যোগ্য ছাত্রনেতা পাওয়া খুব কঠিন।

প্রধান বক্তা চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, টিংকুদাশ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ আদর্শে অনুপ্রাণিত হয়ে জাতীয়তাবাদী দলের কর্মকা-কে ভালোবেসে জাতীয়তাবাদী ছাত্রদল করেছিলেন। তার নেতৃত্বে ও কর্মের গুণাবলীতে আমরা জাতীয়তাবাদী দল বিএনপি চট্টগ্রাম মহানগর শাখায় যুগ্মসম্পাদক পদমর্যাদায় দপ্তর সম্পাদক করেছিলাম কিন্তু তার মৃত্যুতে আমরা একজন মেধাবী যোগ্য সংগঠককে হারিয়েছি।

চাকসুর ভিপি নাজিম উদ্দীনের সভাপতিত্বে ও নগর ছাত্রদলের  সাবেক সহ সভাপতি সাখাওয়াত হোসেন শাহীনের সঞ্চলনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, নাজিমুর রহমান, এস কে খোদা তোতন, কাজী বেলাল উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

এ সময় টিংকুর সহ ধর্মিনী পলি দত্ত উপস্থিত ছিলেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image