image

আজ, বুধবার, ২৭ অক্টোবর ২০২১ ইং

নিজেরা অক্ষম বলেই কেবল অন্যের দ্বারস্থ হয় বিএনপি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক    |    ১৯:০০, অক্টোবর ২, ২০২১

image

জনসম্পৃক্ততা এবং নিজেদের সামর্থ্য না থাকায় বৃহত্তর ঐক্যের নামে বিএনপি কেবল অন্য রাজনৈতিক দলগুলোর দ্বারস্থ হয়। তাদের সাংগঠনিক নড়েবড়ে অবস্থার জন্য অপরাজনীতিই দায়ী বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (২ অক্টোবর) চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী কমিউনিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনের আলোচনাসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিদেশী চ্যানেল সম্প্রচার বিষয়ে আমাদের বিশেষ আইন ও নীতিমালা রয়েছে। সেখানে চ্যানেলের ক্রম ঠিক রাখাসহ চ্যানেল সম্প্রচারের স্পষ্ট নির্দেশনা রয়েছে। সবাইকে সে আইনের আওতায় চলতে হবে। আইন মানতে হবে। বিদেশী চ্যানেলে দেশী পণ্যের বিজ্ঞাপন দেওয়া বা চালানো যাবেনা। তিনি বলেন, বিদেশী চ্যানেলে দেশী পণ্যের বিজ্ঞাপন প্রচারের কারনে দুই হাজার কোটি টাকা ক্ষতি হচ্ছে। এসব জনগণের টাকা। এসব টাকা দেশীয় মিডিয়া হাউজ ও গণমাধ্যম কর্মীরা পেতো। বর্তমানে বিদেশী চ্যানেল বন্ধ থাকাতে এজন্য দেশীয় চ্যানেল মালিক ও গণমাধ্যমকর্মীদের সংগঠনগুলো সরকারকে অভিনন্দন জানিয়েছে। এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দেশীয় পণ্যের বিজ্ঞাপন বিহীন চ্যানেলগুলো চলতে পারে। এগুলো চলতে আইন কোন বাধা দিচ্ছেনা। কেউ যদি উদ্দেশ্যমুলকভাবে বন্ধ রাখে তা তার বিষয়। 

অপর এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ঐক্য গড়বে বলে প্রতিদিন বুলি আওডাচ্ছে। অথচ তাদে পুরনো ঐক্য থেকে সম্প্রতি খেলাফত মজলিশ বের হয়ে গেছে। নতুন ঐক্য কিভাবে গড়বে প্রশ্ন তুলে তথ্যমন্ত্রী বলেন, পুরনো ঐক্যইতো তারা ধরে রাখতে পারছেনা। তাদেরকে জনগণ প্রত্যাখ্যাণ করেছে।

এর আগে প্রধানমন্ত্রীর জন্মদিনের বক্তৃতায় তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সংগ্রামী উপাখ্যানের নাম, উন্নয়ন অগ্রগতির নাম। তিনি বাংলাদেশের প্রতিচ্ছবি। বিগত বার বছরে তিনি দেশকে এগিয়ে নিয়ে মর্যাদার আসনে অধীষ্ঠিত করেছেন। বিশে^ এখন বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা বহুল চর্চিত বিষয়। বিদেশীরা আমাদের রেফারেন্স হিসেবে ব্যবহার করে। বিদেশীরা এখন বাংলাদেশ হতে চায়। তিনি বলেন, অতীতে প্রবাসীর গর্ব করতে পারতোনা। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন সব সূচকে ভারত ও পাকিস্তানকে পেছনে ফেলায় প্রবাসীরা গর্ব করতে পারে। মার্থা উঁচু করে চলতে পারে। মন্ত্রী বলেন, ঢাকা বিমানবন্দরে পিসিআর মেশিন চালু করা হয়েছে। অতিদ্রæত চট্টগ্রাম বিমানবন্দরের পিসিআর মেশিন চালু করা হবে।

বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি শাখার সভাপতি ইফতেখার হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সজল কুমার তালুকদার, চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, প্রবাসী কমিউনিটি নেতা আবদুল মোতালেব, জামশেদুল আলম প্রমূখ বক্তৃতা করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২০:০৯, অক্টোবর ৫, ২০২১

শিক্ষার্থীর প্রথম আদর্শ শিক্ষক : চসিক মেয়র


Los Angeles

২৩:৩২, অক্টোবর ৩, ২০২১

চট্টগ্রাম নগরীর গণি বেকারিকে জরিমানা


Los Angeles

১০:১৬, সেপ্টেম্বর ২৯, ২০২১

হযবরল উদ্ভট টিকা কার্যক্রমে নাকাল চট্টগ্রামবাসী


Los Angeles

১৬:১৬, সেপ্টেম্বর ২৮, ২০২১

আগ্রাবাদে নালায় ডুবে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু


Los Angeles

১৬:১০, সেপ্টেম্বর ২৬, ২০২১

চট্টগ্রাম ভুমি অফিসের এলএ শাখা জিম্মি চেইনম্যান করিম সিন্ডিকেটে


Los Angeles

১৬:৫৯, সেপ্টেম্বর ২৫, ২০২১

চট্টগ্রামে ভাঙা সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন


Los Angeles

১৮:০৬, সেপ্টেম্বর ২১, ২০২১

উন্নয়ন কার্যক্রমে গাফিলতি-অনিয়ম কাম্য নয় : বিভাগীয় কমিশনার


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৪:৩২, অক্টোবর ১৮, ২০২১

লোডশেডিংয়ে বাঁশখালী অন্ধকার, থামছেনা মানুষের হাহাকার


Los Angeles

১৪:২৭, অক্টোবর ১৮, ২০২১

আওয়ামীলীগ দলীয়-বিদ্রোহী’র জমজমাট লড়াইয়ের প্রতিক্ষায় নাইক্ষ্যংছড়িবাসী


Los Angeles

১৪:১২, অক্টোবর ১৮, ২০২১

শেখ রাসেল দিবসে আনোয়ারায় প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি