image

আজ, শনিবার, ১০ এপ্রিল ২০২১ ইং

পিলখানায় সেনা সদস্যদের হত্যা ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় : ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক    |    ১৯:২০, ফেব্রুয়ারী ২৫, ২০২১

image

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিডিআর বিদ্রোহ বাংলাদেশের জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। আওয়ামী লীগের কতিপয় নেতাদের মদদে সেদিন দেশপ্রেমিক সেনা সদস্যদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। জীবন বাঁচানোর জন্য তারা আপ্রাণ চেষ্টা করলেও সরকারের তরফ থেকে তাদের কোনো ধরনের সহযোগিতা করা হয়নি। বরং তাদের সময় ক্ষেপণ করে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে।

তিনি বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে নগরীর কাজীর দেউড়িস্থ নাসিমন ভবন দলীয় কার্যালয়ে পিলখানা ট্রাজেডির আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
 
তিনি বলেন, আওয়ামী লীগ বিডিআর বিদ্রোহের ঘটনা নিয়েও রাজনীতি করেছে। এ ঘটনাকে রাজনৈতিক রং লাগিয়ে মূল নায়কদের আড়াল করে বিরোধী দলকে দমনের হাতিয়ার হিসেবে বেচে নিয়েছিল। এ মামলায় কোনো ধরনের সম্পৃক্ততা না থাকার পরও শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসায় বিএনপি নেতা নাসির উদ্দীন পিন্টুসহ দেশপ্রেমিক নাগরিকদের মিথ্যা সাজানো মামলায় হত্যা করা হয়েছে। বিডিআর বিদ্রোহে শহীদ হওয়া সেনা সদস্যদের পরিবার একযুগ পার হলেও ন্যায় বিচার পায়নি। বিচারের নামে শুধু তামাশা করেছে সরকার। বিএনপি রাষ্ট্র ক্ষমতায় আসলে বিডিআর বিদ্রোহসহ সকল হত্যাকাণ্ডের মূল হোতাদের বের করে বিচারের আওতায় আনা হবে।

উক্ত আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এম এ আজিজ, মো: মিয়া ভোলা, এড. আব্দুস সাত্তার, এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দীন, ইয়াছিন চৌধুরী লিটন, মোঃ শাহ আলম, ইসকান্দার মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন জিয়া, হারুন জামান, মোঃ আলী, মাহবুবুল আলম, এড. মফিজুল হক ভুইয়া, নিয়াজ মো. খান, ইকবাল চৌধুরী, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, আশরাফ চৌধুরী, নাজিম উদ্দিন আহমেদ, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাসেম, শামসুল হক, আনোয়ার হোসেন লিপু, গাজী সিরাজ উল্লাহ, মনজুর আলম মঞ্জু, কামরুল ইসলাম প্রমুখ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২২:৫১, এপ্রিল ৬, ২০২১

চট্টগ্রামে চসিকের করোনা আইসোলেশন সেন্টার উদ্বোধন


Los Angeles

১৯:১৫, এপ্রিল ৫, ২০২১

চট্টগ্রামে শপিংমল দোকানপাট খোলা রাখার দাবীতে বিক্ষোভ


Los Angeles

০০:১৮, এপ্রিল ২, ২০২১

চবি সায়েন্টিফিক সোসাইটির নবীণ সদস্য বরণ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:০২, এপ্রিল ১০, ২০২১

সীতাকুণ্ডে ইফতার সামগ্রী বিতরণে স্বেচ্ছাসেবী সংগঠন আহার


Los Angeles

১৫:৫৫, এপ্রিল ১০, ২০২১

উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের মাঝে নগদ টাকা ও টিন বিতরণ