image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জেলা প্রশাসনের উদ্যোগে মহানগর সড়ক পরিবহনের ২৫০ সদস্যের মাঝে ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক    |    ২০:৩২, জুলাই ১২, ২০২১

image

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে কঠোর লকডাউন চলাকালীন সময়ে মহানগর সড়ক পরিবহন লীগের ২৫০ সদস্যের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত উপহার সামগ্রী (ত্রাণ) বিতরণ করা হয়েছে। 

সোমবার(১২ জুলাই) বিকেলে এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান।  

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল-৭ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল ও ১টিঁ সাবান। 

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ  অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মিনহাজ ও সাধারণ সম্পাদক মোঃ কালিম শেখ প্রমূখ। স্বেচ্ছাসেবক টিম সিপিপি, সাস ও পূর্বাশার আলো ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করে।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, বৈশ্বিক মহামারি করোনার কারণে যে কয়েকটি সেক্টর বেশি ক্ষতির সম্মুখীন হয়েছে তার মধ্যে মটর পরিবহন একটি। এসময়ে একদিকে জীবন বাঁচানো, অন্যদিকে জীবিকা ঠিক রাখা অত্যন্ত কঠিন হয়ে উঠেছে। বর্তমানে সারাবিশ্ব খুব খারাপ সময় অতিক্রম করছে। জীবদ্দশায় অতীতে কেউ এ রকম সংকটে পড়েনি। শিশু ও শিক্ষার্থীরা পর্যন্ত ঘরবন্ধী হয়ে পড়েছে। করোনা ভাইরাস এমন একটি শত্রæ যার বিরুদ্ধে পৃথিবীর ৭শ কোটি মানুষ লড়েও পেরে উঠছেনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন মধ্যম আয়ের দেশে উন্নীত হচ্ছে ঠিক তখনই দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এর পরেও প্রবৃদ্ধি কমেনি, সরকারের উন্নয়ন থেমে থাকেনি। 

তিনি বলেন, করোনা প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন চলাকালীন সময়ে একেবারে কর্মহীন হয়ে পড়া  বিভিন্ন শ্রেণি পেশার লোকজনদেরকে ত্রাণের আওতায় আনা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় জেলা প্রশাসন রাত-দিন পরিশ্রম করে সমাজের দুস্থ্য, হতদরিদ্র ও অস্বচ্ছল মানুষের হাতে সরকার প্রদত্ত ত্রাণ ও নগদ অর্থ সহায়তা পৌঁছে দিচ্ছে। নিজস্ব ব্যবস্থাপনায়ও চট্টগ্রাম জেলা প্রশাসন কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

তিনি বলেন,  নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচ করছে বা সাহায্য চেয়ে সরকারি ৩৩৩ নম্বরে ফোন ও প্রশাসনের কাছে এসএমএস করছেন প্রত্যেক রাতে তাদের বাসা-বাড়িতে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। 

ত্রাণ বিতরণ নিয়মিত চালু রাখায় তিনি জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান। পাশাপাশি যারা সরকারের সমালোচনা করছে তাদেরকে এসময়ে অস্বচ্ছল ও হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ সহায়তায় এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠানে তিনি  করোনা মোকাবেলায় সচেতনতা বৃদ্ধি, শারীরিক দুরত্ব বজায় রাখা ও মাস্ক পরিধানসহ শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image