image

আজ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ইং

লকডাউনের সপ্তদশ দিনেও ডবলমুরিং থানা পুলিশের কঠোর অবস্থান

নিজস্ব প্রতিবেদক    |    ১৬:০৯, আগস্ট ৮, ২০২১

image

দেশব্যাপী চলমান কঠোর লকডাউনের সপ্তদশ দিনেও কঠোর অবস্থানে থেকে বিধিনিষেধ কার্যকরে বিরামহীন পরিশ্রম করে যাচ্ছেন চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা পুলিশ।

রবিবার (৮ আগস্ট) কঠোর লকডাউনের সপ্তদশ দিনে বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকায় দেখা গেছে ডবলমুরিং থানা পুলিশকে। মাস্কবিহীন জনসাধারণকে মাস্ক পরিধানে বাধ্য করা, বের হওয়া ব্যক্তিগত পরিবহনকে দাঁড় করিয়ে বের হওয়ার যথাযথ কারণ জানতে চাওয়ার পাশাপাশি জরুরী সেবার আওতাধীন হলে অনুমতি চেক করতে দেখা গেছে।এসময় মোটরসাইকেল আরোহীদেরকেও বের হওয়ার উপযুক্ত কারণ দেখাতে বাধ্য করেছে পুলিশ।

শিল্পকারখানা, অফিস আদালত, ব্যাংক বীমা খুলে দেয়ায় সড়কে গণপরিবহণ কম দেখা গেলেও ব্যক্তিগত গাড়ী, পন্যবাহী পরিবহন, মোটরসাইকেল ও রিকশার যথেষ্ট ভীড় লক্ষ্য করা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীকে এত পরিবহণ যাচাই বাছাই করতে গিয়ে হিমশিম খেতে দেখা গেছে।

এসময় নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ে দায়িত্বপালনরত অবস্থায় ডবলমুরিং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, সচেতনতার বিকল্প নেই। আমরা লকডাউনের শুরু থেকে এখন পর্যন্ত মানুষকে লকডাউন প্রতিপালনে উদ্ধুদ্ধ করে চলেছি। প্রয়োজনে আইন প্রয়োগ হচ্ছে কিন্তু তারচেয়েও আমরা মানুষকে সচেতন করার বিষয়ে জোর দিচ্ছি।

তিনি বলেন, জীবিকার তাগিদে মানুষকে ঘর থেকে বের হতে হচ্ছে। ব্যক্তিগত পরিবহন, পণ্য পরিবহন, মোটরসাইকেল কমবেশি সবাইকে আমরা বের হওয়ার যথাযথ কারণ দেখাতে বলছি।পাশাপাশি বিনামূল্যে মাস্ক বিতরণ করে সাধারণ পথচারীদেরকে মাস্ক ব্যবহারে আগ্রহী করে তোলার চেষ্টাও অব্যাহত আছে। 

মাস্ক পরিধানের বিষয়ে মানুষের মধ্যে আগের চেয়ে সচেতনতা বেড়েছে বলে তিনি দাবি করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image