image

আজ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ইং

চবিতে হাল্ট প্রাইজের স্টার্টআপ মুভমেন্টের চতুর্থ আসর

চবি প্রতিনিধি    |    ২০:২০, আগস্ট ৯, ২০২১

image

চতুর্থ বারের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) হাল্ট প্রাইজ স্টার্টআপ মুভমেন্ট আয়োজিত হচ্ছে। সফলভাবে পুরো আয়োজন সম্পন্ন করতে ইতোমধ্যে কাজ শুরু করেছে হাল্ট প্রাইজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় টিম।

'পৃথিবীকে স্বরূপে ফেরানো' স্লোগানকে ধারণ করে ২০২৪ সালের মধ্যে ২০০০ কর্মসংস্থান তৈরির চ্যালেঞ্জ নিয়ে এবারের কার্যক্রম শুরু করেছে হাল্ট প্রাইজ ফাউন্ডেশন। চবিতে এ মুভমেন্টের অন ক্যাম্পাস রাউন্ড বাস্তবায়নে ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে মনোনীত হয়েছেন ব্যাংকিং অ্যান্ড ইনসুরেন্স বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আতকিয়া সুবাত। পাশাপাশি অনলাইন রিক্রুমেন্টের মাধ্যমে ইতোমধ্যে ৭ টি টিমে ৫৪ সদস্যের অর্গানাইজিং টিম গঠন করা হয়েছে।

ক্যাম্পাস ডিরেক্টর আতকিয়া সুবাত জানান, করোনার কারণে থমকে যাওয়া পৃথিবীকে আবার আগের গতিতে ফিরিয়ে আনতে  হাল্ট প্রাইজের এবারের প্রচেষ্টা। ২০২২ সালের অন ক্যাম্পাস রাউন্ডে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের টিমকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাওয়া আমার কাছে অত্যন্ত গৌরবের বিষয়। বিগত বছরগুলোর মতো এবারও আশা করছি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অত্যন্ত সফলতার সাথে এ  আয়োজনটি সম্পন্ন হবে।

আয়োজক সুত্র জানায়, এই মুভমেন্টের অন ক্যাম্পাস রাউন্ডের জন্য খুব শিগগিরই রেজিস্ট্রেশন শুরু হবে। করোনা প্যান্ডামিকের কারণে রেজিস্ট্রেশন কার্যক্রম অনলাইনেই সম্পন্ন হবে।

গতবছর এ মুভমেন্টে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অন ক্যাম্পাস রাউন্ডে ৩২১ টি টিম রেজিস্ট্রেশন করেছিল। ফলে টিম রেজিস্ট্রেশনের ভিত্তিতে পুরো বিশ্বের মধ্যে ২য় অবস্থানে এসেছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম। এবার এ সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেছেন সংগঠকরা।

উল্লেখ্য, জাতিসংঘের সাথে অংশীদারিত্বে 'হাল্ট প্রাইজ' হলো বিশ্বের বৃহত্তম ছাত্র সংগঠন যা ১২১ টির বেশি দেশের ৩০০০ এরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে সাহায্য করেছে ও প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ দিতে সক্ষম হয়েছে। হাল্ট প্রাইজ প্রতিবছর বিভিন্ন সামাজিক সমস্যাকে লক্ষ্য করে বিশ্বব্যাপী একটি বিজনেস আইডিয়া প্রতিযোগিতার আয়োজন করে। এ প্রতিযোগিদের থেকে সেরা ব্যবসার ধারণাকারীদের বিশ্বব্যাপী বিজয়ী ঘোষণা দেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট বিল ক্লিন্টন। এবং সেরা ব্যবসার ধারণার জন্য ব্যবসাটির মূলধন হিসেবে এক মিলিয়ন মার্কিন ডলার পুরষ্কার হিসেবে প্রদান করা হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image